May 18, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, September 24th, 2023, 8:29 pm

৯৬তম অস্কারের জন্য মনোনীত ‘পায়ের তলায় মাটি নাই’

অনলাইন ডেস্ক :

অস্কারের ৯৬তম আসরে বাংলাদেশ থেকে মনোনীত হয়েছে ‘পায়ের তলায় মাটি নাই’। প্রতিযোগিতায় মোহাম্মদ রাব্বি মৃধার প্রথম চলচ্চিত্রটি লড়বে ‘বেস্ট ইন্টারন্যাশনাল ফিচার ফিল্ম’ বিভাগে। অস্কারে ‘বেস্ট ইন্টারন্যাশনাল ফিচার ফিল্ম’ বিভাগে ছবি মনোনয়নের বাংলাদেশের চলচ্চিত্র আহ্বান করা হলে মোহাম্মদ রাব্বি মৃধার প্রথম চলচ্চিত্র ‘পায়ের তলায় মাটি নাই’ ও মাশরুর পারভেজ পরিচালিত ‘গোয়িং হোম’ ছবি দুটি জমা পড়ে। শনিবার ছবি দুটি দেখে ৯৬তম অস্কার বাংলাদেশ কমিটি।

এরপর ‘পায়ের তলায় মাটি নাই’ ছবিটিকে চূড়ান্ত করে। ‘পায়ের তলায় মাটি নাই’ ছবিটি প্রযোজনা করেছেন নির্মাতা ও প্রযোজক আবু শাহেদ ইমন। বক্স অফিস নিবেদিত ও গল্পরাজ্য ফিল্মসের প্রযোজনায় নির্মিত এ চলচ্চিত্রে সহযোগিতা করেছে ইমপ্রেস টেলিফিল্ম লিমিটেড ও বাতায়ন প্রোডাকশনস। ছবির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ী অভিনেত্রী দীপান্বিতা মার্টিন, মোস্তফা মনোয়ার, প্রিয়াম অর্চিসহ অন্যরা।

এর আগে বিভিন্ন চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হয়েছে সিনেমাটি। আইএমডিবি রেটিং: ৮.৮/১০। অ্যাকাডেমি অব মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্সেসের আয়োজনে ২০২৪ সালের ১০ মার্চ অনুষ্ঠিত হবে ৯৬তম অস্কার অ্যাওয়ার্ড অনুষ্ঠান। যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসে ক্যালিফোর্নিয়ার ডলবি থিয়েটারে ২৪টি শাখায় দেওয়া হবে পুরস্কার। গত আসরে এই বিভাগে মনোনীত হয়েছিল মেজবাউর রহমান সুমন পরিচালিত সিনেমা ‘হাওয়া’।