September 22, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, December 5th, 2023, 8:36 pm

‘দ্য জেব্রাজ’র ফার্স্ট লুক প্রকাশ

অনলাইন ডেস্ক :

কয়েক মাস আগে টলিপাড়ার পরিচালক অনীক চৌধুরী হিন্দি সিনেমা ‘দ্য জেব্রাজ’-এর ঘোষণা করেছিলেন। ফ্যাশন জগতে কৃত্রিম বুদ্ধিমত্তার প্রভাব নিয়ে তৈরি এই সিনেমাটিতে মুখ্য চরিত্রে অভিনয় করেছেন বলিউডের শারিব হাশমি। টলিপাড়া থেকে এই সিনেমাতে রয়েছেন প্রিয়াঙ্কা সরকার। ইতোমধ্যেই কলকাতায় সিনেমার শুটিং শেষ করেছেন পরিচালক। শহরের চিনে পাড়ায় শারিবকে শুটিং করতেও দেখা গিয়েছিল। এবার প্রকাশ্যে এল এই সিনেমাতে প্রিয়াঙ্কার লুকের প্রথম ঝলক। সিনেমাতে প্রিয়াঙ্কার একাধিক লুক রয়েছে

। একটি লুকে দেখা যাচ্ছে- অটোর পিছনের সিটে বসে রয়েছেন অভিনেত্রী। মুখে খুব বেশি মেকআপ নেই। এই ছবিতে প্রিয়াঙ্কা অভিনীত চরিত্রের নাম সুমেরা। চরিত্রটি প্রসঙ্গে পরিচালক অনীক বললেন, ‘মফস্বল থেকে ফ্যাশন জগতে নিজের জায়গা পাকা করতেই চরিত্রটা কলকাতায় আসে। কিন্তু ঘটনাচক্রে একাধিক বাধার সম্মুখীন হয়।’ এক সময় কলকাতায় কৃত্রিম বুদ্ধিমত্তা ছড়িয়ে পড়ার পর, কীভাবে সমস্যার মোকাবিলা করে চরিত্রটি তা নিয়েই গল্প এগোবে। এই সিনেমাতে একজন ফোটোগ্রাফারের চরিত্রে দেখা যাবে শারিবকে। তাঁর চরিত্রের নাম পবন।

এর আগে ইন্ডাস্ট্রিতে কৃত্রিম বুদ্ধিমত্তার বাড়বাড়ন্ত প্রসঙ্গে আনন্দবাজার অনলাইনকে শারিব বলেছিলেন, ‘অনেক জায়গায় শুনছি, ডাবিং শিল্পী এবং চিত্রশিল্পীদের কাজ কমে যাচ্ছে। তার থেকেও বড় কথা, এই বিষয়টা নিয়ে কোনো নির্দিষ্ট আইন নেই।’ সিনেমাতে গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন ঊষা বন্দ্যোপাধ্যায়। উত্তরপাড়া এবং ক্যানিংয়েও সিনেমার কিছু অংশের শুটিং হয়েছে। আপাতত সিনেমার পোস্ট প্রোডাকশনের কাজ শুরু হয়েছে।