September 22, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, December 11th, 2023, 7:40 pm

আইএমডিবির তালিকায় সেরা ‘ফারজি’

অনলাইন ডেস্ক :

সম্প্রতি ইন্টারনেট মুভি ডেটাবেজ (আইএমডিবি) চলতি বছরে মুক্তি পাওয়া ওয়েব সিরিজের তালিকা প্রকাশ করেছে। আইএমডিবির এই তালিকায় রয়েছে চমক। বছরে বিভিন্ন সময় আলোচনায় থাকলেও সেসব সিরিজ শীর্ষ পাঁচে জায়গা পায়নি। শীর্ষে রয়েছে শাহিদ কাপুর অভিনীত ‘ফারজি’। এরপরে রয়েছে যে সিরিজ তা দেখে নিতে পারেন একনজরে। শাহিদ কাপুর অভিনীত ‘ফারজি’ ওয়েব সিরিজ মুক্তির পর থেকেই আলোচিত ছিল। একটি পত্রিকা চালিয়ে নেওয়ার জন্য দরকার পরে অর্থের। দুজন পরিকল্পনা করে তাঁরা নকল টাকা বানাবে। এটাই একসময় অপরাধের দিকে নিয়ে যায়।

থ্রিলার গল্পটি দর্শকেরা পছন্দ করেছেন। রাজ কুমার রাও, দুলকার সালমান অভিনীত ‘গানস অ্যান্ড গোলাবস’ ওয়েব সিরিজ এই তালিকায় শীর্ষ দুইয়ে রয়েছে। গোলাপগঞ্জ নামে একটি এলাকার অপরাধসহ নানা রকম গল্প নিয়েই এই সিরিজ। একটি রেস্তোরাঁয় রাতের ম্যানেজারের গল্প নিয়েই ‘দ্য নাইট ম্যানেজার’। অনিল কাপুর, অদিত্য রায় কাপুর অভিনীত সিরিজটি শীর্ষ তিনে রয়েছে।

যুক্তরাজ্যপ্রবাসী ভারতীয় পল বিয়ে করতে নিজের রাজ্য পাঞ্জাবে আসে। কিন্তু বিয়ের আগেই খেতে তার লাশ পাওয়া যায়। কে খুন করল তাকে? সেই গল্প নিয়ে ‘কোহরা’ আইএমডিবির তালিকায় ৪ নম্বরে রয়েছে। তিন বছরের বিরতি দিয়ে এ বছর মুক্তি পায় ‘আসুর: ওয়েলকাম টু ইয়োর ডার্ক সাইট’। ‘আসুর-২’–এ দেখা যাবে, সুবাহ প্রতিশোধ নেওয়ার জন্য ফেরে। নানা রহস্যে ভরপুর গল্পটি দর্শকদের পুরো সময় ধরে রাখবে। আরশাদ ওয়ার্সি এই সিরিজে অভিনয় করে প্রশংসিত হন।