September 22, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, December 17th, 2023, 8:42 pm

যেখানে ‘ডানকি’র চেয়ে এগিয়ে ‘সালার’

অনলাইন ডেস্ক :

‘ডানকি’ মুক্তির আর মাত্র অল্প কয়েকদিন বাকি। রাজকুমার হিরানির এই ছবি অগ্রিম টিকেট বিক্রি করে এখন পর্যন্ত আয় করেছে ১.২৪ কোটি রুপি। জানা গেছে ‘ডানকি’র ২৮৩৬টি হিন্দি শো-এর ৩৩৭৭০টি টিকেট বিক্রি হয়েছে এখন পর্যন্ত। তবে অগ্রিম বুকিংয়ে এগিয়ে আছে একই সময়ে মুক্তির অপেক্ষায় থাকা প্রভাসের ‘সালার’। ‘সালার’-এর তেলেগু, মালয়ালাম, তামিল, কন্নড় এবং হিন্দিতে মোট ৮৬৭-এর শো-এর ৫১২৮০টি টিকেট বিক্রি হয়েছে এখন পর্যন্ত। তবে ট্রেড অ্যানালিস্ট সুমিত কাদেল মনে করছেন আগামী তিন দিনে প্রেক্ষাপট বদলে যেতে পারে। তিনি টুইটারে লিখেছেন, ‘ডানকি এখন পর্যন্ত ন্যাশনাল চেইন মাল্টিপ্লেক্সে বিক্রি করেছে ১০ হাজারের বেশি। নন ন্যাশনাল চেইনেও ভালো সাড়া মিলেছে। যদি এই গতি চলতে থাকে তাহলে ডানকি ২০২৩-এর টপ সিনেমাগুলোকে চ্যালেঞ্জ ছুড়ে দিতে পারি।

আগামী তিন দিনে বোঝা যাবে কী হতে চলেছে।’ একই সময়ে দুই বড় তারকার সিনেমা মুক্তি পাওয়া নতুন কিছু নয়। এর আগেও একাধিকবার এ ঘটনার সাক্ষী হয়েছে বলিউড। তবে এবার যেন বড় মহারণের সাক্ষী হতে যাচ্ছে ভারতীয় সিনেমা। একের পর এক ফ্লপ সিনেমা দিয়ে টালমাটাল ‘বাহুবলি’খ্যাত অভিনেতা প্রভাসের রাজত্ব। অন্যদিকে দীর্ঘ সাড়ে চার বছর পর পর্দায় ফিরেই নিজের সিংহাসন দখলে নিয়েছেন বলিউড বাদশাহ শাহরুখ খান। একদিকে শাহরুখ-হিরানি জুটির তুমুল প্রত্যাশিত সিনেমা ‘ডানকি’, অন্যদিকে প্রভাস-প্রশান্ত নীলের ‘সালার’।

২১ ডিসেম্বর মুক্তি পাবে ‘ডানকি’ আর ২২ ডিসেম্বর মুক্তি পাবে ‘সালার’। কেউ কেউ মনে করছেন শাহরুখের এই দুর্দান্ত ফর্মে প্রভাস আরেকটি ধাক্কা খেতে যাচ্ছেন। অবশ্য কারও কারও মতে, প্রভাসের সালারের কাছে মুখ থুবড়ে পড়বে শাহরুখের ডানকি! ‘সালার’র মূল ভূমিকায় অভিনয় করছেন প্রভাস। প্রভাস ছাড়াও সিনেমাটিতে আরও রয়েছেন পৃথ্বিরাজ সুকুমারন, শ্রুতি হাসান, জগপতি বাবুসহ অনেকে। ‘ডানকি’ সিনেমায় শাহরুখ চরিত্রের নাম হার্ডি। এই সিনেমা হার্ডি ও তার চার বন্ধুর কাহিনি তুলে ধরেছে। স্বপ্ন পূরণ করার জন্য তারা লন্ডনে যেতে চান। কিন্তু হার্ডি ও তার বন্ধুরা কেউ ইংরেজি ভালো জানেন না, তাই ভিসা পেতে সমস্যা হয়। এরপর সোজা রাস্তা ছেড়ে হার্ডির নেতৃত্বে পাঞ্জাব থেকে তারা রওনা দেন লন্ডনের পথে, যে পথের সঙ্গী নানা ধরনের বিপদ। ‘ডানকিতে’ শাহরুখ খান ছাড়াও তাপসী পান্নু, ভিকি কৌশল, বোমান ইরানিসহ আরও অনেকের দেখা মিলবে। সূত্র: হিন্দুস্তান টাইমস