September 22, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, January 4th, 2024, 8:10 pm

নতুন সিনেমায় ওমর সানী

অনলাইন ডেস্ক :

বাংলাদেশের মুক্তিযুদ্ধে নৌ-সেক্টর পরিচালিত সফলতম গেরিলা অপারেশন ছিল ‘অপারেশন জ্যাকপট’। ১৯৭১ সালের ১৫ই আগস্ট রাত ১২টার পর অর্থাৎ ১৬ই আগস্ট প্রথম প্রহরে চট্টগ্রাম ও মোংলা সমুদ্র বন্দর এবং দেশের অভ্যন্তরে চাঁদপুর ও নারায়ণগঞ্জ নদীবন্দরে একই সময়ে পরিচালিত হয়। ১০নং সেক্টরের অধীনে ট্রেনিংপ্রাপ্ত নৌ-কমান্ডো যোদ্ধাদের অসীম সাহসিকতার নিদর্শন এই অপারেশন জ্যাকপট। ইতিহাসের খুবই গুরুত্বপূর্ণ মিশনটি এবার আসছে সিনেমার পর্দায়। সরকারি উদ্যোগে ২১ কোটি টাকা বাজেটের এ সিনেমার শুটিং শুরু হয়েছে ২৯শে ডিসেম্বর।

এটি নির্মাণ করছেন দ্বৈতভাবে বাংলাদেশি নির্মাতা দেলোয়ার জাহান ঝন্টু ও কলকাতার রাজীব কুমার। আর এ ছবিতেই ১৯৭১ সালে ভারতীয় সেনাবাহিনীর মেজর জেনারেলের দায়িত্বে থাকা ওংকার সিং কালকাটের ভূমিকায় অভিনয় করছেন জনপ্রিয় চিত্রনায়ক ওমর সানী। এরইমধ্যে ছবির শুটিং শুরু করেছেন তিনি। মেজর লুকের ছবিও এসেছে প্রকাশ্যে।

নিজের চরিত্রটি সাবলীলভাবে ফুটিয়ে তুলতে সব প্রস্তুতি নিয়েছেন এ অভিনেতা।ওমর সানী বলেন, এমন একটি ঐতিহাসিক প্রেক্ষাপটের ছবিতে অভিনয় করছি বলে ভালো লাগছে। আশা করছি খুব ভালো কিছু হবে। মুক্তিযুদ্ধ মন্ত্রণালয় প্রযোজিত এ সিনেমার সার্বিক তত্ত্বাবধানে আছে কিবরিয়া ফিল্মস। সহযোগী প্রযোজনায় আছে স্বপন চৌধুরীর অন্তর শোবিজ।