September 19, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, August 14th, 2024, 7:45 pm

নেটিজেনদের তোপের মুখে নুসরাত ফারিয়া

অনলাইন ডেস্ক :

আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বর্তমানে পার্শ্ববর্তী দেশ ভারতে অবস্থান করছেন। সেখান থেকেই তাকে দেশে ফিরিয়ে এনে বিচারের দাবি জানাচ্ছেন আন্দোলনকারীরা। এদিকে শেখ হাসিনার দেশত্যাগের পরে অনেক তারকাই ভক্তদের রোষানলে পড়েছেন। পর্দায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বায়োপিকে ‘শেখ হাসিনা’ চরিত্রে অভিনয় করা অভিনেত্রী নুসরাত ফারিয়া তাদেরই একজন। ঘটনার সূত্রপাত কয়েকদিন আগ থেকেই। তিনি এক সাক্ষাৎকারে বলেছিলেন, ‘প্রত্যেক বাঙালি মেয়ের মধ্যে একটা করে শেখ হাসিনা রয়েছেন।’

অভিনেত্রীর করা পুরোনো সেই মন্তব্যকে আবার নতুন করে টেনে এনে এনেছেন ভক্তরা। সামাজিক যোগাযোগ মাধ্যমে এ নিয়ে চলছে তুমুল সমালোচনা। বর্তমানে দেশের বাহিরে রয়েছেন ছুটি কাটাচ্ছেন নুসরাত ফারিয়া। সোশ্যাল মিডিয়ায় প্রকাশ করছেন একের পর এক অবকাশ যাপনের ছবি। এসব ছবির কমেন্টবক্সে বিদ্রুপ করে একজন লিখেছেন, প্রত্যেক মেয়ের মধ্যে একটা করে হাসিনা আছে, এত বড় গালি দেওয়ার জন্য আপনাকে আয়নাঘরে রাখা হবে।

অপর একজন লিখেছেন, পালানোর বায়োপিকটা কে করবে? আবার কেউ আরও কঠোর মন্তব্য করেছেন, ২ টাকার নায়িকা ভেবেছে হাসিনার পা চেটে উপরে উঠবে, কিন্তু গরীবের শেখ হাসিনার সেটা হলো না। উল্লেখ্য, কোটা আন্দোলন নিয়ে শিক্ষার্থী নিহতের ঘটনায় সোশ্যাল মিডিয়ায় খুব একটা সরব ছিলেন না নুসরাত ফারিয়া। মৃত ছাত্রদেশের লাশের একটি ছবি পোস্ট করে শুধু লিখেছিলেন, জাঁতি হিসেবে এর চেয়ে দুঃখজনক আর কিছু নেই..! শেষ খবর হলো, নেটিজেনদের কটাক্ষের মুখে শেখ হাসিনার সঙ্গে তোলা নিজের ছবিটিও ইনস্টাগ্রাম থেকে সরিয়ে নেন এ অভিনেত্রী।