September 20, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, August 15th, 2024, 8:43 pm

হত্যার অভিযোগে শেখ হাসিনার বিচারের দাবিতে বিএনপির অবস্থান কর্মসূচি পালন

শিক্ষার্থীদের গণঅভ্যুত্থানে ক্ষমতাচ্যুত সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার সহযোগীদের বিচারের দাবিতে সারাদেশে বিক্ষোভ কর্মসূচি পালন করছে বিএনপি।

বৃহস্পতিবার (১৫ আগস্ট) বেলা ১১টায় রাজধানীর বিভিন্ন স্থানে শুরু হওয়া অবস্থান কর্মসূচিতে বিএনপি, এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা অংশ নেন।

কেন্দ্রীয় শহীদ মিনার, জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের দক্ষিণ গেট, আওয়ামী লীগ কার্যালয়ের সামনে, বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে তারা অবস্থান নেন।

বিকালে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশে বক্তব্য দেবেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বায়তুল মোকাররম মসজিদের দক্ষিণ গেটে অবস্থান কর্মসূচির আয়োজন করে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি।

সভাপতির বক্তব্যে ইউনিটের আহ্বায়ক রফিকুল ইসলাম বলেন, ‘আমাদের দাবি একটাই, আর তা হলো ক্ষমতাচ্যুত ফ্যাসিবাদী ও স্বৈরাচারী শেখ হাসিনা ও তার সহযোগীদের গ্রেপ্তার করে বিচার করা। এরাই বাংলাদেশে গণহত্যা চালিয়েছে।’

রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি পালন করছেন সাভার থানা যুবদলের নেতাকর্মীরা। তারা শেখ হাসিনার বিচারের দাবিতে বিভিন্ন স্লোগান দেন।

রাজধানীর কেন্দ্রীয় শহীদ মিনারের বেদীতে অবস্থান কর্মসূচি পালন করছেন জাতীয়তাবাদী ছাত্রদলের নেতাকর্মীরা।

ছাত্রদলের সভাপতি রাকিবুল ইসলাম রাকিব ও সাধারণ সম্পাদক নাসির উদ্দিন নাছিরের নেতৃত্বে এক হাজারের বেশি নেতাকর্মী এতে অংশ নিয়েছেন।

এছাড়া মালিবাগ, মৌচাক, শাহজাহানপুর, কাপ্তান বাজারসহ রাজধানীর বিভিন্ন সড়কে বিক্ষোভ মিছিল করেছে বিএনপি, যুবদল ও স্বেচ্ছাসেবক দল।

—–ইউএনবি