September 20, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, August 18th, 2024, 1:55 pm

নারায়ণগঞ্জে যুবক হত্যায় হাসিনাসহ ৪৮ জনের বিরুদ্ধে মামলা

নারায়ণগঞ্জে ৫ আগস্টের সংঘর্ষের সময় এক যুবককে গুলি করে হত্যার অভিযোগে আওয়ামী লীগ সভাপতি ও সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, স্থানীয় সংসদ সদস্য শামীম ওসমানসহ ৪৫ জনের বিরুদ্ধে মামলা হয়েছে।

ওসি আব্দুস সাত্তার জানান, শনিবার রাতে নিহত আবুল হাসানের বড় ভাই আবুল বাশার বাদী হয়ে নারায়ণগঞ্জ সদর মডেল থানায় মামলাটি দায়ের করেন।

একটি কোমল পানীয় কোম্পানির বিক্রয় প্রতিনিধি আবুল হাসান (২০) জেলার বন্দর উপজেলার কুশিয়ারা এলাকার বাসিন্দা।

মামলার অন্য আসামিরা হলেন- সাবেক পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, সাবেক তথ্য ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, জাতীয় পার্টির সাবেক এমপি সেলিম ওসমান, শামীম ওসমানের ভাগ্নে আজমেরী ওসমান, অয়ন ওসমান, শামীম ওসমানের শ্যালক তানভীর আহমেদ, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্যানেল মেয়র ও আওয়ামী লীগ নেতা আবদুল করিম এ মামলার অন্য আসামি।

এ ছাড়া মামলায় অজ্ঞাতনামা প্রায় ২০০ জনকে আসামি করা হয়েছে।

মামলার এজাহার সূত্রে জানা যায়, গত ৫ আগস্ট দুপুর দেড়টার দিকে রাজধানীর মিশনপাড়া এলাকায় আবুল হাসানকে গুলি করে হত্যা করা হয়। অভিযোগে বলা হয়, আন্দোলনকারীদের সঙ্গে আওয়ামী লীগের নেতা-কর্মীদের ব্যাপক সংঘর্ষের অংশ হিসেবে শেখ হাসিনা ও অন্য আসামিদের নির্দেশে হাসানকে হত্যা করেন অয়ন ওসমান।

গত ৫ আগস্ট শেখ হাসিনার পদত্যাগের ঘোষণার কয়েক ঘণ্টা আগে চাষাঢ়া এলাকায় চলমান সংঘর্ষে আবুল হাসান গুলিবিদ্ধ হন। গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে পরদিন সকালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

—–ইউএনবি