September 20, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, August 20th, 2024, 8:10 pm

দুঃসময়ে সাকিবের পাশে শান্ত

অনলাইন ডেস্ক :

অস্থির একসময় পার করেছে দেশ। সরকার পতনের পর সরকারদলীয় সাবেক এমপিরা পড়েছেন জনরোষে। তাদের মধ্যে আছেন সাকিব আল হাসানও। দ্বাদশ জাতীয় সংসদের মাগুরা-১ আসনের সংসদ সদস্য সাকিব সরকার পতনের পর আর দেশেই আসেননি। যদিও আছেন পাকিস্তান সফরের দলে। রাওয়ালপিন্ডিতে পাকিস্তানের বিপক্ষে প্রথম টেস্ট শুরুর আগে সাকিবকে নিয়ে জল্পনা-কল্পনার শেষ নেই। তবে দেশের মানুষের কাছে তার অবস্থান যেমনই হোক, দলে তিনি মূল্যায়ন পাচ্ছেন একজন ক্রিকেটার হিসেবেই।

সিরিজ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে অধিনায়ক নাজমুল হোসেন শান্ত বলেন, ‘না, আমার তেমন মনে হয় না। কারণ সে পেশাদার ক্রিকেটার এবং আমরা সবাই তাকে ক্রিকেটার হিসেবে ট্রিট করি সত্যি বলতে। দীর্ঘ দিন ধরে সে এই খেলাটি খেলে। তাই সে নিজের দায়িত্ব জানে এবং জানে কীভাবে নিজেকে প্রস্তুত করতে হয়। তো আমি তার রাজনৈতিক ক্যারিয়ার নিয়ে চিন্তা করছি না। আশা করি, এই সিরিজে সে বিশেষ কিছু করবে।’ দেশের নিকট অতীতের পরিস্থিতি অবশ্য দুশ্চিন্তায় ফেলেছিল শান্তদের। অনুশীলন করতেও পড়তে হয় বিপাকে, বাধ্য হয়ে আগেভাগে যেতে হয় পাকিস্তানে। শান্তর আশা, এমন পরিস্থিতি আর কখনও না আসুক বাংলাদেশে কিংবা ক্রিকেটে।

তিনি বলেন, ‘গত বেশ কয়েকদিন আমাদের খুবই কঠিন সময় গিয়েছে। খুবই দুঃখজনক। সবাই খুবই স্ট্রাগল করেছে। যেটা আমরা কেউই আশা করি না। যেটা হয়ে গেছে, ওটা নিয়ে এখন আর পড়ে থাকার কোনো অবস্থান নেই। সামনের দিকে এগিয়ে যেতে হবে। তবে সার্বিকভাবে যেই পরিস্থিতি ছিল। প্রতিটা পরিবারের জন্য, প্রতিটা মানুষের জন্য অনেক কঠিন ছিল। আশা করছি, সামনে যে দিনগুলো আসবে ভালোভাবে আমরা কাটাতে পারব। ক্রিকেটার হিসেবে আমরা চাই যে, আমাদের খেলাগুলো ঠিকভাবে হোক। আমরা যেন সুস্থভাবে খেলাগুলো খেলতে পারি। এটাই আশা করছি।’