September 20, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, August 22nd, 2024, 8:47 pm

ঢাকা ওয়াসার সাবেক এমডি তাকসিমের বিদেশযাত্রায় ৬০ দিনের নিষেধাজ্ঞা

ঢাকা ওয়াসার সাবেক ব্যবস্থাপনা পরিচালক (এমডি) তাকসিম এ খানের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগের পরিপ্রেক্ষিতে তার বিদেশযাত্রায় ৬০ দিনের নিষেধাজ্ঞা দিয়েছেন আদালত।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) উপপরিচালক সৈয়দ নজরুল ইসলামের আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ আদালতের বিচারক মোহাম্মদ আসসামছ জগলুল হোসেন এ আদেশ দেন।

দুদকের মুখপাত্র আখতারুল ইসলাম এ তথ্য জানান।

দুদকের পাবলিক প্রসিকিউটর মাহমুদ হোসেন জাহাঙ্গীর কমিশনের পক্ষে আবেদনটি উপস্থাপন করেন। আবেদনে বলা হয়, তাকসিম দেশ ছেড়ে পালানোর চেষ্টা করছেন এবং তার দেশত্যাগ ঠেকাতে বিদেশযাত্রায় নিষেধাজ্ঞার অনুরোধ করা হয়।

দুদক আদালতকে জানায়, তাকসিম ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালকের দায়িত্বে থাকাকালে বিভিন্ন প্রকল্পের আড়ালে অর্থ আত্মসাৎ এবং অবৈধ নিয়োগ চর্চায় জড়িত বলে অভিযোগে রয়েছে এবং সেসব অভিযোগের তদন্ত চলছে।

শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে গত ১৪ আগস্ট ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালকের পদ থেকে পদত্যাগ করেন তাকসিম। অনলাইনে পদত্যাগপত্র জমা দিয়েছেন তিনি।

তাকসিম এ খান ২০০৯ সালে প্রথম ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক হিসেবে নিয়োগ পান। তার মেয়াদ একাধিকবার বাড়ানো হয়েছিল। সর্বশেষ গত বছরের আগস্টে সপ্তমবারের মতো আরও তিন বছরের জন্য তার মেয়াদ বাড়ানো হয়।

—–ইউএনবি