September 20, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, August 27th, 2024, 3:07 pm

শরীয়তপুর প্রধান শিক্ষকের অপসরনের দাবীতে বিক্ষোব ।

 

জেলা প্রতিনিধি, শরীয়তপুর (ডামুড্যা) :

শরীয়তপুর জেলার ডামুড্যা উপজেলার কনেশ্বর শ্যামাচরন এডওয়ার্ড ইনস্টিটিউশন এর প্রধান শিক্ষকের অপসরন সহ কয়েক দফার দাবী নিয়ে বিক্ষোভ করেন শিক্ষার্থীরা। মঙ্গলবার (২৭ আগষ্ট ) সকাল ১০ টায় বিদ্যালয়ের ক্যামপাসের সামনে  অবস্থান নিয়ে বিক্ষোভ করেন বিদ্যালয়ের প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীরা ।

সরেজমিনে দেখা যায় বিক্ষোভে বিদ্যালয়ের বর্তমান প্রধান শিক্ষক আলমগীর হোসেন মাঝির বিভিন্ন অনিয়ম ও দূর্নীতি ও স্বেচ্ছাচারিতা কথা তুলে ধরেন শিক্ষার্থীরা এ সময় প্রাধান শিক্ষকের অপসরন সহ বিদ্যালয়ের প্রশাসনের জবাব দিহিতা নিশ্চিতে নানা শ্লোগানে মূখরিত হয়ে উঠেছেন তারা। নাম প্রকাশে অনিচ্ছুক বিক্ষোভে অংশ নেয়া এক শিক্ষার্থী বলেন প্রধান শিক্ষকের বিরুদ্ধে নানা অনিয়মের অভিযোগ উঠেছে। আমরা সঠিক  তদন্ত সাপেক্ষে বিচার চাই । বিদ্যালয়ে কোন দূর্নীতিগ্রস্ত ব্যক্তিকে আমরা প্রধান শিক্ষক হিসেবে মেনে নিবো না।

বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী জুবায়েত, আশরাফুল, নিরব, শাহাদৎ, জয়া, রিংকু,নাদিম ও সানজিদা বলেন এক সময় সনামধন্য বিদ্যালয়টি দিনে দিনে অধঃপতন দিকে চলে যাচ্ছে। লেখা পড়া খেলাধুলা সহ সকল কার্য্যক্রম পিছিয়ে পরতে থাকে বিদ্যালয়টি। বিদ্যালয়ের প্রধান শিক্ষের সেচ্ছাচারিতার কারনে এগুলো হচ্ছে। ২রা সেপ্টেম্বর এর মধ্যে প্রধান শিক্ষকের পদত্যাগ দাবী করেন তারা, তানা হলে শিক্ষার্থীরা বিদ্যালয়ে ক্লাশে ফিরবেন না ।

এছাড়াও বিদ্যালয়ের সব দূর্নীতি সুষ্ঠূ তদন্ত ও দূর্নীতি বাজদের বিরুদ্ধে আইনী ব্যবস্থা গ্রহন, প্রতিটি আয়-ব্যয়ের পূর্নাঙ্গ হিসাব, নতুন দায়িত্বপ্রাপ্ত প্রধান শিক্ষকের বাধ্যতামূলক ক্লাশ নেওয়া, বিদ্যালয়ের অতীত ঐতিহ্য এবং সুনাম ফিরিয়ে আনা, অবৈধ বেতন নেওয়া বন্ধ করাসহ বেশ কিছু দাবী জানানো হয়। বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক জুলহাস মিয়া ইত্তেফাক কে বলেন আমি তিন দিনের ছুটিতে ছিলাম আজকে বিদ্যালয়ে এসে দেখি শিক্ষার্থীরা বিক্ষোভ করছে। তিনি আরও বলেন প্রধান শিক্ষক মেডিক্যাল ছুটিতে আছেন , ছুটির শেষে তিনি আর বিদ্যালয়ে আসেন নাই। অভিযোগোর ব্যাপারে প্রধান শিক্ষক আলমগীর হোসেন মাঝি সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তার ফোনটি বন্ধ পাওয়া যায়।