September 20, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, September 3rd, 2024, 7:41 pm

‘তখন যে কোনো কিছু করতে রাজি ছিলাম’

অনলাইন ডেস্ক :

২০২৩ সালে ‘অ্যানিমেল’ সিনেমায় অভিনয় করে রাতারাতি ভারতের ‘জাতীয় ক্রাশ’ বনে যান বলিউড অভিনেত্রী তৃপ্তি দিমরি। সম্প্রতি কমেডি সিনেমা ‘ব্যাড নিউজ’-এ ভিকি কৌশলের বিপরীতেও দেখা গেছে তৃপ্তিকে। বলতে গেলে সাফল্যের জোয়ারে ভাসছেন তৃপ্তি। তবে একসময় এই অভিনেত্রী সামান্য প্রচার পাওয়ার জন্য মরিয়া ছিলেন। প্রয়োজনে যেকোনো কিছু করতে প্রস্তুত ছিলেন বলেও জানান এ অভিনেত্রী! সম্প্রতি এক সাক্ষাৎকারে তৃপ্তি জানিয়েছেন ২০১৮ সালে বড়পর্দায় মুক্তি পেয়েছিল তার অভিনীত ‘লায়লা মজনু।’

তৃপ্তির খুব আশা ছিল সিনেমাটি বক্স অফিসে দারুণ জনপ্রিয় হবে এবং রাতারাতি পরিচিত মুখ হয়ে উঠবেন তিনি। তরতরিয়ে এগোবে তার ফিল্মি ক্যারিয়ার। কিন্তু আদতে তা হয়নি। চূড়ান্ত ব্যর্থ হয় ‘লায়লা মজনু।’ আত্মবিশ্বাস হারিয়ে ভেঙে পড়েন অভিনেত্রী। ক্যারিয়ারের সেই কঠিন সময়ে তেমন কোনো সিনেমার প্রস্তাবও পাচ্ছিলেন না তিনি। অথচ তা পেতে মরিয়া হয়ে উঠেছিলেন। সাক্ষাৎকারে তৃপ্তি বলেন, “সেই সময় প্রচারের আলোয় আসার জন্য যে কোনো কিছু করতে রাজি ছিলাম। এমনকি, ‘বিগ বস’-এর ঘরেও প্রতিযোগী হিসাবে হাজির হতে তৈরি ছিলাম।” তৃপ্তি আরও বলেন, “মুম্বাই এসেছিলাম তখন ইন্ডাস্ট্রিতে কাউকে চিনতাম না। প্রচন্ড অন্তর্মুখী ছিলাম। আর পরবর্তী কালে সাফল্যের সঙ্গে দায়িত্ববোধও চলে আসে।

আগের তৃপ্তির সঙ্গে আজকের তৃপ্তির প্রধান ফারাক হল আত্মবিশ্বাস; এখন আমার মধ্যে ভয় কাজ করে না। আমি আমার জীবনে সমতা বজায় রেখে চলতে ভালোবাসি, অভিনয় করা আমার পেশা। আরও অনেক কিছু করতে ভালোবাসি।” সেই সময় অভিনেত্রীর মনে হয়েছিল যেকোনওভাবে খ্যাতি পেতে হবে। যদিও বর্তমানে এই ভাবনাচিন্তাকে অনেকটাই পিছনে ফেলে এগিয়ে গেছেন তিনি। ২০২২ সালে ‘কালা’ দিয়ে ব্যাপক দর্শকপ্রিয়তা পান। আর এরপরের বছরই ‘অ্যানিমেল’ দিয়ে জাতীয় ক্রাশ বনে যান তৃপ্তি। এ বছর মুক্তি পেয়েছে ভিকি কৌশলের সঙ্গে ‘ব্যাড বয়েজ।’ এই সিনেমাটিও ব্যবসাসফল হয়েছে অভিনেত্রীর।