September 20, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, September 3rd, 2024, 8:08 pm

পর্দার শেখ হাসিনা এখন যেখানে আছেন

অনলাইন ডেস্ক :

ঢাকাই সিনেমার নায়িকা নুসরাত ফারিয়া। দেশের পাশাপাশি কাজ করেন ভারতের পশ্চিমবঙ্গেও। অভিনয় গান দুটি সমান তালেই চলে তার। তবে অনেক দিন ধরে নতুন কোনো ছবিতে অভিনয়ের খবরে নেই ঢালিউডের এই নায়িকার। নতুন সিনেমা না থাকলেও আলোচনায় আছেন তিনি। এই আলোচনা একটি জুয়ার অ্যাপের শুভেচ্ছাদূত হওয়ার কারণে। সম্প্রতি সেই অ্যাপের একটি গানেও দেখা গেছে তাকে। গানে গানে জুয়ার প্রচারণা চালিয়েছেন নুসরাত ফারিয়া।

‘সবাই মিলে খেলব, আনন্দ করে ফিরব, সাবধানে খেলে যাব…’ এমন কথার একটি গানের জমকালো পরিবেশনায় অংশ নিয়েছেন নুসরাত ফারিয়া। গানের শেষাংশে তাকে বলতে দেখা গেছে, ‘প্রতিষ্ঠানটির সঙ্গে পথচলায় আমি ভীষণ রোমাঞ্চিত।’ শুভেচ্ছাদূত নুসরাত ফারিয়াকে নিয়ে তৈরি সম্প্রতি প্রকাশিত গানটির ইউটিউব ভিউও বেশ। ভিডিওর বর্ণনায় লেখা হয়েছে, ‘শুভেচ্ছাদূত নুসরাত ফারিয়ার অফিশিয়াল গানের ভিডিও। বাংলাদেশের নিরাপদ প্ল্যাটফর্ম…।’ তার সঙ্গে যোগাযোগ করা হলে

এই অভিনেত্রী বলেন, ‘দেশের বাইরে আছি, ভালো আছি। মাসখানেকের বেশি বিদেশে বেড়াতে এসেছি।’ এদিকে, গত বছর মুক্তি পেয়েছিল বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বায়োপিক ‘মুজিব: একটি জাতির রূপকার’ সিনেমা। সেখানে বঙ্গবন্ধু চরিত্রে অভিনয় করেছিলেন অভিনেতা আরিফিন শুভ। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার চরিত্রে অভিনয় করেছিলেন নুসরাত ফারিয়া।

প্রসঙ্গত,২০১৫ সালে বাংলাদেশ-ভারত যৌথ প্রযোজনার ছবি ‘আশিকি’ দিয়ে চলচ্চিত্রে অভিষেক হয় নুসরাত ফারিয়ার। এরপর ‘হিরো ৪২০’, ‘বাদশা দ্য ডন’, ‘বস-টু’, ‘প্রেমী ও প্রেমী’, ‘ধ্যাততেরিকি’ ভারতের পশ্চিমবঙ্গের ছবিতে কাজ করেছেন তিনি। বাংলাদেশে তার অভিনীত ছবি ‘শাহেনশাহ’। এ ছবিতে তিনি শাকিব খানের বিপরীতে অভিনয় করেছিলেন। সিনেমার পাশাপাশি মিউজিক ভিডিও এবং আইটেম গানেও দেখা গেছে তাকে। সর্বশেষ ‘সুরঙ্গ’ ছবির আইটেম গানের মডেল হয়েছিলেন তিনি।