September 19, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, September 8th, 2024, 8:16 pm

ট্রলকারীদের উদ্দেশ্যে যা বললেন মধুমিতা

অনলাইন ডেস্ক :

একা থাকি মানেই হেনস্তা করার ছাড়পত্র রয়েছে বলে জানান টালিউড অভিনেত্রী মধুমিতা সরকার। তিনি বলেন, ঠিক কোন কাজটা করা উচিত, তা তিনি বুঝে উঠতে পারছেন না। যা-ই করছেন, তাতে সমালোচনার মুখে পড়তে হচ্ছে। আনন্দবাজারের প্রতিবেদনের খবরে জানা যায়, টালিউড অভিনেত্রী মধুমিতা সরকার বলেছেন, একা থাকি মানেই হেনস্তা করার ছাড়পত্র রয়েছে।

তিনি বলেন, কখনো কথা বলার জন্য, আবার কখনো পোশাকের জন্য। পান থেকে চুন খসলেই ট্রোলিংয়ের শিকার! গত শনিবার সামাজিকমাধ্যমে একটি ভিডিও পোস্ট করে মধুমিতা সরকার লিখেছেন- ঠিক কোন কাজটা করা উচিত, তিনি বুঝে উঠতে পারছেন না। যাই করছেন, তাতে সমালোচনার মুখে পড়তে হচ্ছে তাকে। মধুমিতা বলেন, আমি এখন ইংরেজিতে কথা বলছি। এই দেখে লোকে বলবে- ‘দিদি বাংলায় কথা বলতে অসুবিধা হয়? আবার স্পষ্ট বাংলায় কথা বললে- অবাঙালি বন্ধুরা অভিযোগ করবেন, তারা কিছু বুঝতেই পারছেন না। আবার যদি শাড়ি পরে ছবি পোস্ট দিই, বলবে- সারা দিন ছোট পোশাক পরে এখন আবার শাড়ি পরেছে!

অভিনেত্রীর অভিযোগ, এত কথা বলছি বলে বলা হবে, আমি নাটক করছি। আবার ধীরে কথা বললে বলা হবে, ন্যাকামি করছি। তিনি বলেন, পুজো করার ধরন নিয়েও তাকে কটাক্ষ করা হয়েছে। মধুমিতা বলেন, পুজো করলেও বলা হবে নাটক করছি। আমাদের নারীদের সব সময় কটাক্ষ করা হবে। সমাজে একাকী নারীর অবস্থান নিয়েও খোঁচা দেন মধুমিতা। তার কথায়, কাল যদি আমাকে কেউ হেনস্তা করে, তা হলে লোকে বলবে- ‘আরে ও তো বিবাহবিচ্ছিন্না! ও একা থাকে।’ বিবাহবিচ্ছিন্না আর একা থাকি বলে আমাকে হেনস্তা করার ছাড়পত্র পাওয়া যাবে? এমন একাধিক প্রশ্ন তোলেন তিনি। ভিডিওর শেষে মধুমিতা স্পষ্ট জানান, এবার থেকে নিজের পোস্টের মন্তব্য বিভাগের দিকে তাকাবেন না তিনি।