September 20, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, September 8th, 2024, 8:57 pm

ইমরান খানের দলের সমাবেশ, পাকিস্তানে উত্তেজনা

অনলাইন ডেস্ক :

পাকিস্তানের রাজাধানী ইসলামাবাদের কাছেই রোববার সমাবেশ করতে যাচ্ছে ইমরান খানের রাজনৈতিক দল তেহরিক-ই-ইনসাফ (পিটিআই)। তবে এই সমাবেশকে ঘিরে শুরু হয়েছে উত্তেজনা। কারণ ইসলামাবাদের প্রশাসন নিরাপত্তার ক্ষেত্রে রেড অ্যালার্ট জারি করেছে। বন্ধ করে দেওয়া হয়েছে অনেক জাতীয় সড়ক। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ পুলিশ কর্মকর্তাদের নির্দিষ্ট সীমার মধ্যে থাকাসহ কর্তব্যে নিয়োজিতদের সরঞ্জাম দিয়ে সজ্জিত করা ও এ সময় মোবাইল ফোন ব্যবহার না করার নির্দেশ দিয়েছে।

তাছাড়া পুলিশ পিটিআইয়ের সমাবেশের কাছাকাছি জায়গা থেকে একটি সন্দেহজনক ব্যাগ উদ্ধার করেছে। ওই ব্যাগ থেকে একটি হ্যান্ড গ্রেনেড, ডেটোনেটর, বৈদ্যুতিক তার ও অন্যান্য বিস্ফোরক উপাদান পাওয়া গেছে। পুলিশ জানিয়েছে, ঘটনাস্থলে বোমা নিস্ক্রিয় দল রয়েছে ও এ বিষয়ে তদন্ত চলছে।

কর্মকর্তারা জানিয়েছেন, নিরাপত্তা জোরদার করতে পুলিশ, রেঞ্জার্স ও আধাসামরিক বাহিনীসহ আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর একটি বড় দল সমাবেশস্থল ও রাজধানীজুড়ে মোতায়েন থাকবে। এর আগে সমস্যার কারণে ২২ আগস্টের সমাবেশের তারিখ পিছিয়ে দেওয়া হয়। জানানো হয় ৮ সেপ্টেম্বর সমাবেশ হবে। পিটিআইয়ের বর্তমান চেয়ারম্যান ব্যারিস্টার গহর খান বলেন, দলটির প্রতিষ্ঠাতা ইমরান খানের নির্দেশনা অনুযায়ী এই সমাবেশ হবে।