September 19, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, September 8th, 2024, 3:19 pm

পাবনার মনসুর আলী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষকে অপসারণের দাবিতে সড়ক অবরোধ

জেলা প্রতিনিধি, পাবনা :

স্বৈরাচার খ্যাত আওয়ামী লীগ সরকার পতনের পর পালিয়ে থাকা পাবনার শহীদ এম মনসুর আলী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আব্দুস সামাদ খানকে অপসারণ ও নিয়মবহির্ভূতভারপ্রাপ্ত অধ্যক্ষকে অপসারণের দাবিতে সড়ক অবরোধ করে অবস্থান-ধর্মঘট করেছে শিক্ষার্থীরা শিক্ষক-শিক্ষার্থী ও কর্মচারীরা।

রবিবার (৮ সেপ্টেম্বর) সকাল ১১ টা থেকে কলেজের প্রধান ফটকে অবস্থান ধর্মঘট পালন করে। পরে ঢাকা-পাবনা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ অবস্থান ধর্মঘট শিক্ষার্থীরা।

এসময় শিক্ষক-শিক্ষার্থীরা বলেন, গত ১২ বছর ধরে কলেজের অধ্যক্ষ আব্দুস সামাদ খান আওয়ামী লীগের পরিচয় দিয়ে কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষের পদ দখল করে আছেন। তার পদ জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ অবৈধ ঘোষণা করলেও আওয়ামী লীগ সরকারের প্রভাবশালীদের প্রভাবে তা তোয়াক্কাই করতেন না। স্বৈরশাসক শেখ হাসিনার পতনের পর বর্তমান কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ পলাতক থাকায় কলেজের একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম চরমভাবে ব্যহত হচ্ছে। তাই অধ্যক্ষ অপসারণ করে কলেজের কার্যাকম ফিরে আসবে বলেন দাবি করেন তারা।

এবিষয়ে মুঠোফোনে পাবনার শহীদ এম মনসুর আলী কলেজের অভিযুক্ত ভারপ্রাপ্ত অধ্যক্ষ আব্দুস সামাদ খানের বক্তব্য পাওয়া যায়নি। মন্তব্য নিতে তার কার্যালয়ে গিয়েও তাকে পাওয়া যায়নি।