September 20, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, September 10th, 2024, 8:33 pm

ভারত টেস্টকে সামনে রেখে সংবাদ সম্মেলনে লিটন

অনলাইন ডেস্ক :

পাকিস্তানে বেশ ভালো একটি সিরিজ কাটিয়েছে বাংলাদেশ দল। দুই ম্যাচের টেস্ট সিরিজের দুটিতেই জিতে পাকিস্তানের মাটিতে পাকিস্তানকে করেছে হোয়াইটওয়াশ। সিরিজজুড়ে ব্যাট হাতে উজ্জ্বল ছিলেন লিটন দাস। বিশেষ করে দ্বিতীয় টেস্টে লিটনই যেন হয়ে উঠেছিলেন দলের সবচেয়ে বড় ভরসা। ২৬ রানে ৬ উইকেট পড়ে যাওয়ার পর লিটন এবং মেহেদী হাসান মিরাজের জুটিতেই উদ্ধার হয়েছিল বাংলাদেশ দল। দায়িত্বশীল ব্যাটিংয়ে দারুণ এক সেঞ্চুরিও হাঁকান লিটন।

দায়িত্ব নেওয়ার প্রসঙ্গে এবার লিটন জানালেন, তার দায়িত্ব নেওয়ার সময় এখনই। এখন না নিলে আর কবে? সংবাদ সম্মেলনে লিটন বলেন, ‘কিপিং আসলে একটা পার্ট। ফিল্ডিং যেভাবে করতে হয় কিপিং জিনিসটাও সেইম। স্বাভাবিক আমি প্রায় ৯-১০ বছর ধরে ক্রিকেট খেলছি। অইটুকু অভিজ্ঞতা তো হয়েছেই। এখনই সময় দায়িত্ব নেওয়ার। দায়িত্ব যদি এখন না নেই, তাহলে আর কবে? দায়িত্ব নেওয়ার সময় এসেছে, তবে জিনিসটা এই না যে প্রতি ম্যাচেই আমাকে দায়িত্ব নিতে হবে।

আমি মানুষ, আমার ভুলও হতে পারে।’ এ ছাড়া টেস্টে উন্নতির জায়গার ব্যাপারে লিটন জানিয়েছেন, ‘টেস্ট ক্রিকেটে যেহেতু প্রতিটা সেশন জিততে হয়। প্রতি সেশন গুরুত্বপূর্ণ। আমার কাছে মনে হয়েছে, প্রতিবারই প্রথম সেশনে খুব একটা আমরা ১০০% ক্রিকেট খেলতে পারি নাই। ব্যাটিং বোলিং দুই দিকেই। এখানে বড় একটা উন্নতির জায়গা আছে।

দেখেন ড্রেসিংরুমে ইতিবাচক মানসিকতার কথাই হয়, আমরা কীভাবে কামব্যাক করব কীভাবে গেমটাকে চালাতে পারি। এটা তো সবসময় ইতিবাচকভাবেই কথা হয়। একটা জিনিস যেটা ভালো আমাদের সেখানে উন্নতির জায়গা আছে, আমরা চেষ্টা করব জিনিসটা ভালো করার।’ আগামী ১৯ সেপ্টেম্বর চেন্নাইয়ে মাঠে গড়াবে ভারত এবং বাংলাদেশের মধ্যকার প্রথম টেস্ট। ২ টেস্ট এবং ৩ টি-টোয়েন্টির সিরিজ খেলতে ভারত সফরে যাবে বাংলাদেশ দল।