September 20, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, September 10th, 2024, 3:06 pm

১৩ বছর পর কুলাউড়ায় ফিরলেন বিএনপি নেতা শরীফুজ্জামান

জেলা প্রতিনিধি, মৌলভীবাজার:

গণহত্যার অপরাধে শেখ হাসিনার বিরুদ্ধে আন্তর্জাতিক আদালতে দায়ের করা মামলার বাদী যুক্তরাজ্য বিএনপির প্রথম যুগ্ম সম্পাদক ও মৌলভীবাজার জেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক শরীফুজ্জামান চৌধুরী তপন নিজ জন্মস্থান কুলাউড়ায় ফিরেছেন প্রায় ১৩ বছর পর। ৯ সেপ্টেম্বর সোমবার দুপুরে সিলেট থেকে বাড়ি ফেরার পথে তাঁর জন্মস্থান ঘাঘটিয়া গ্রামসহ বিভিন্ন এলাকার দুই শতাধিক লোকজন ও যুবদল, ছাত্রদলের নেতাকর্মীরা মোটর সাইকেল শোভা যাত্রা সহকারে তাকে লুয়াইহিনি চা-বাগান এলাকায় অভ্যর্থনা জানান।

বেলা ২টায় কুলাউড়া স্টেশন চৌমুহনীতে এলাকার লোকজন ও যুবদল, ছাত্রদলের নেতাকর্মীরা তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানোর পর সংবর্ধনার জবাবে শরীফুজ্জামান চৌধুরী তপন বলেন, দীর্ঘ এক যুগেরও বেশি সময় ধরে কেন দেশে আসতে পারলাম না এই বিচার কুলাউড়ার জনগণের কাছে দিয়ে গেলাম। যদি কখনো সুযোগ হয় আপনারা এই বিচার করবেন। আমাদের অপরাধ একটাই স্বৈরাচারী শেখ হাসিনার বিরুদ্ধে দেশে-বিদেশে কথা বলেছি। আর কোন অপরাধ নয়। আমরা কোন দৃস্কৃতিকারী নয়, এই মাটির সন্তান আমরা, এই মাটিতে বড় হয়েছি। আমাদের অপরাধ বাকশালের বিরুদ্ধে কথা বলেছি, একদলীয় শাসন ব্যবস্থার বিরুদ্ধে আন্তর্জাতিক অঙ্গণে কথা বলেছি। ২০১৪ সালে শেখ হাসিনা, তৎকালীন সেনাবাহিনীর প্রধান আজিজ, র‌্যাবের ডিজিসহ পাঁচজনের বিরুদ্ধে আন্তর্জাতিক আদালতে মামলা করি। সেই মামলা ও শেখ হাসিনা সরকারের নিষেধাজ্ঞার কারণে আমার জন্মস্থান কুলাউড়া তথা আমার দেশে আসতে পারিনি। আমার আব্বা ও ছোট ভাই সাংবাদিক চয়ন জামানের মৃত্যুর পর তাদের লাশ দাফনে আমাকে দেশে আসতে দেওয়া হয়নি। কিন্তু আজকে শেখ হাসিনা চোরের মতো দেশ ছেড়ে পালিয়ে যেতে বাধ্য হয়েছে। গর্তে ঢুকে পড়েছে আওয়ামী লীগ। কিন্তু আমরা এই মাটির ভূমিপুত্র, আমরা এই মাটিতে ফিরে এসেছি। জনগন এখন তারেক রহমানকে রাষ্ট্র নায়ক হিসাবে দেখতে চায়।

কুলাউড়ায় সংবর্ধনা অনুষ্ঠানে বিএনপি নেতা ও জয়চন্ডী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান কমর উদ্দিন কমরু, কুলাউড়া উপজেলা যুবদলের আহবায়ক জুবের আহমদ খান, থানা ছাত্রদলের সাবেক সাংগঠনিক সম্পাদক ও লন্ডন মহানগর বিএনপির যুগ্ম সম্পাদক নজরুল ইসলাম খান, উপজেলা বিএনপির দপ্তর সম্পাদক মুহিতুর রহমান, বিএনপি নেতা রুমেল খাঁন, জয়চন্ডী ইউনিয়ন বিএনপির সভাপতি ইমরান আহমদ, বিএনপি নেতা রমজান আলী, সিরাজুল ইসলাম, সাবেক যুবদল নেতা নিমেলেন্দু ভট্টাচার্য্য পান্না, উপজেলা যুবদলের যুগ্ম আহবায়ক নুরুল ইসলাম ইমন ও মোস্তফা মাহমুদ, পৌর যুবদলের সিনিয়র যুগ্ম আহবায়ক মুসা আহমদ সুয়েট, উপজেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক অলিউর রহমান চৌধুরী শিপলু, জেলা ছাত্রদলের সহ-সভাপতি কাওসার আহমদ বাপ্পু, উপজেলা ছাত্রদলের সদস্য সচিব সাইফুর রহমান, যুবদল নেতা রাসেল আহমদ, জেলা ছাত্রদলের সহ-সাধারণ সম্পাদক নবাব আলী হাসিব খাঁন, ব্রাহ্মণবাজার ইউনিয়ন ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক রাসেল আহমদসহ যুবদল, ছাত্রদলের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।