September 28, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, September 27th, 2024, 8:46 pm

লেফটেন্যান্ট তানজিম হত্যা: কক্সবাজার থেকে আরও এক আসামি গ্রেপ্তার

সেনা কর্মকর্তা লেফটেন্যান্ট তানজিম সরোয়ার নির্জন হত্যা মামলার আসামি মো. সাদেককে গ্রেপ্তার করেছে যৌথ বাহিনী।

বৃহস্পতিবার দিনগত রাত আড়াইটার দিকে কক্সবাজারের চকরিয়া থানার ফাঁসিয়াখালি থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

শুক্রবার র‌্যাব-১৫ এর সিনিয়র সহকারী পরিচালক (আইন ও মিডিয়া) অতিরিক্ত পুলিশ সুপার আবুল কালাম চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন।

র‌্যাব জানায়, গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার দিনগত রাত সোয়া ২টার দিকে কক্সবাজারে চকরিয়ার ফাঁসিয়াখালিতে অভিযান চালায় যৌথ বাহিনী। সেখান থেকে সাদেককে গ্রেপ্তার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক আসামি হত্যাকাণ্ডে নিজের জড়িত থাকার কথা স্বীকার করেছেন বলে জানায় র‌্যাব। তাকে চকরিয়া থানায় হস্তান্তর করা হয়েছে।

এর আগে ২৩ সেপ্টেম্বর চকরিয়া পূর্ব মাইজপাড়া এলাকার মাছ ব্যবসায়ী রেজাউল করিমের বাড়িতে ডাকাতির জন্য জড়ো হয় ডাকাতরা। সেই সংবাদ পেয়ে তানজিম সরোয়ার নির্জনের নেতৃত্বে রাত সাড়ে ৩টার দিকে ঘটনাস্থলে উপস্থিত হয় সেনাবাহিনী ও পুলিশের দল। সেখান থেকে লেফটেন্যান্ট তানজিম সারোয়ার একজন ডাকাতকে আটক করেন। আটক ডাকাতকে ছিনিয়ে নেওয়ার উদ্দেশ্যে অন্য ডাকাতরা এসে তানজিম সারোয়ারকে ধারালো ছুরি দিয়ে শরীরের বিভিন্ন স্থানে আঘাত করে। পরে সেনা ও পুলিশ সদস্যরা তাকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে তাৎক্ষণিকভাবে মালুমঘাট মেমোরিয়াল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় সেনাবাহিনী বাদী হয়ে চকরিয়া থানায় একটি মামলা দায়ের করে।

—–ইউএনবি