September 24, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, January 29th, 2023, 5:12 pm

সিলেটে মেয়র কনফারেন্স করার ঘোষণা

জেলা প্রতিনিধি, সিলেট:

সিলেটে ভারতের শিলচর, করিমগঞ্জসহ বাংলাদেশ-ভারতের কয়েকজন মেয়রকে নিয়ে কনফারেন্স করার ঘোষণা দিয়েছেন সিটি মেয়র আরিফুল হক চৌধুরী। উক্ত সম্মেলনে উভয় দেশের নাগরিকদের যাতায়াত সহজীকরণে ভিসা প্রাপ্তিতে জটিলতা নিরসন এবং সীমান্তবর্তী এলাকায় সৃষ্ট ছোটসমস্যাবলী চিহ্নিত করণ ও এ থেকে উত্তরণের উপায় নিয়ে আলোচনা হবে।
শনিবার রাতে নগর ভবনে ইন্দো-বাংলা জার্নালিস্টস ফোরাম নেতৃবৃন্দের সৌজন্য সাক্ষাৎকালে ফোরামের সভাপতি ভারতের বিশিষ্ট সাংবাদিক গীতার্থ পাঠক ভারত-বাংলাদেশের নাগরিকদের যাতায়াতে ভিসা জটিলতাসহ আনুষাঙ্গিক বেশ কিছু সমস্যা তুলে ধরলে সিটি মেয়র আরিফুল হক চৌধুরী এ ঘোষণা দেন। তিনি বলেন, সংশ্লিষ্ট দায়িত্বশীলদের উপস্থিতিতে এ ব্যাপারে ভারতের শিলচর, করিমগঞ্জসহ আরও কয়েকটি পৌরসভার মেয়র নিয়ে একটি আন্তর্জাতিক মেয়র কনফারেন্স হতে পারে। যেখানে আলোচনার মাধ্যমে সমস্যাবলী চিহ্নিতকরণ ও তা নিরসনে করণীয় বিষয়গুলো উঠে আসবে। পরবর্তীতে এ ব্যাপারে উভয় দেশের সংশ্লিষ্টদের কাছে উপস্থাপনের মাধ্যমে সমাধান করা সম্ভব হবে।
এ সময় উপস্থিত ছিলেন ফোরামের সাধারণ সম্পাদক খায়রুজ্জামান কামাল, সিলেট প্রেসক্লাবের সভাপতি ইকবাল সিদ্দিকী, সাধারণ সম্পাদক আব্দুর রশিদ মো. রেনু, ভারতের কেরালা থেকে আগত সাংবাদিক বশির মেডালা, উত্তর প্রদেশের শিব প্রকাশ গৌর, মণিপুরের আসেম বক্ত সিংহ, কে নওবা ও আসামের মমতা আসেম, সুনিতা দেবী, ঢাকা থেকে আগত শাহনাজ পলি, এম এ হাদী, সুরাইয়া মুন্নী ও আতিক বাবু।