September 25, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, May 28th, 2023, 8:15 pm

২০০ পর্বে চঞ্চল-নাদিয়ার ‘পিতা বনাম পুত্র গং’

অনলাইন ডেস্ক :

২০০ পর্ব স্পর্শ করছে মাছরাঙা টেলিভিশনের জনপ্রিয় ধারাবাহিক নাটক ‘পিতা বনাম পুত্র গং’। রোববার (২৮ মে) প্রচারিত হয় এ বিশেষ পর্বটি। বৃন্দাবন দাশের রচনায় নাটকটি পরিচালনা করেছেন সকাল আহমেদ। এতে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন জনপ্রিয় নাট্য তারকা চঞ্চল চৌধুরী ও নাদিয়া আহমেদ। রোববার (২৮ মে) থেকে আগামী বৃহস্পতিবার রাত ৮টা ৪০ মিনিটে নাটকটি প্রচারিত হচ্ছে মাছরাঙ্গা টেলিভিশনে। পরিচালক সকাল আহমেদ বলেন, ‘দর্শকদের ভালোবাসা নিয়ে পিতা বনাম পুত্র গং নাটকের ২০০তম পর্ব রোববার (২৮ মে) প্রচার হয়।

এজন্য আমরা কৃতজ্ঞ দর্শকদের কাছে।’ এ প্রসঙ্গে নাট্যকার বৃন্দাবন দাশ বলেন, ‘এ নাটকটি বিনোদন নির্ভর একটি নাটক এবং একইসঙ্গে কিছু মেসেজ তো আছেই! দর্শকরা দুটোই পাচ্ছেন।’ ‘পিতা বনাম পুত্র গং’ নাটকটিতে গল্পে গ্রামের বিত্তবান বড় বাড়ি সবার কাছে পরিচিত সরকার বাড়ি হিসেবে। সরকার বাড়ির শাসনকর্তা বজলুর রহমান ওরফে বোঁচা সরকার। স্ত্রী বিয়োগ হয়েছে বেশ কয়েক বছর আগে। বর্তমানে বাড়িতে পাঁচ পুত্র এবং বিধবা বোনকে নিয়ে বোঁচা সরকারের পরিবার। তিন কন্যার যথাসময়ে বিয়ে দিয়েছেন, কিন্তু পুত্রদের বিয়ের বয়স পার হয়ে যাওয়ার পরও কাউকে বিয়ে দেননি।

এ নিয়ে পুত্রদের হতাশা, ক্ষোভ থাকলেও বাবার কথার বাইরে কিছু করার সাহস নেই। কারণ সবগুলো ছেলেই অকর্মা। বোঁচা সরকার তাদেরকে পড়াশোনা করাননি। বাবার এমন স্বেচ্ছাচারিতায় অতিষ্ঠ হয়ে ওঠে পুত্ররা। একসময় তারা জোট বেঁধে সিদ্ধান্ত নেয়, বিয়ে না দেওয়া পর্যন্ত অনশন করবে। শুরু হয় নানান রকম কা-। ‘পিতা বনাম পুত্র গং’ নাটকটিতে অভিনয় করেছেন,আজিজুল হাকিম, চঞ্চল চৌধুরী, মাসুম বাশার, শাহনাজ খুশি, ফারজানা ছবি, শামীমা তুষ্টি, নাদিয়া আহমেদ, প্রাণ রায়, আ খ ম হাসান, আরফান প্রমুখ।