September 25, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, May 28th, 2023, 8:16 pm

ইউরোপীয় ব্র্যান্ডের সঙ্গে যুক্ত হলেন রিয়াজ, অপু ও মৌ

অনলাইন ডেস্ক :

ইউরোপীয় ব্র্যান্ড জুসেরা ও আন্দালুস বাংলাদেশে যাত্রা করেছে আগেই। স্পেনের বিশেষজ্ঞ কেমিষ্টদের উদ্ভাবিত জুসেরা ও আন্দালুসের পণ্যগুলোর সুনাম ছড়িয়েছে বাংলাদেশে। এবার চিত্রনায়ক রিয়াজ, অপু বিশ্বাস, মৌ খান ও তানহা তাসনিয়া অভিনীত তিনটি আলাদা বিজ্ঞাপন লঞ্চিং অনুষ্ঠানের মাধ্যমে পণ্যটির দেশে আরও ব্যাপকভাবে বিস্তৃতির কথা জানিয়েছে। গত শুক্রবার রাজধানীর গুলশানের এক হোটেল আনুষ্ঠানিক আয়োজনের মধ্য দিয়ে তিনটি বিজ্ঞাপন প্রদর্শন ও লঞ্চিয়ের মাধ্যমে রংপুর কেমিকেল লিঃ (আরসিএল) পণ্যগুলো নতুন করে পরিচয় করিয়ে দেয়া হয়। যেখানে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর মনিরা হোসেন, চিত্রনায়ক রিয়াজ ও মৌ খান। ছিলেন বিজ্ঞাপনগুলোর নির্মাতা নাজমুল দিগন্ত।

অনুষ্ঠানে চিত্রনায়ক রিয়াজ বলেন, আমি এই জুসেরা ও আন্দালুসের সঙ্গে এর কোলিয়াটি দেখেই যুক্ত হয়েছি। আমি যেহেতু এর বিজ্ঞাপন করেছি তাই আমাকে দেখে অনেকেই এই পণ্য ক্রয়ে উৎসাহিত হবে। তাই এদের সঙ্গে কাজের শুরুতে প্রথমে আমার বাসায় পণ্যগুলো পাঠানো হয় এবং আমি সেগুলো ব্যবহার করি ও কোয়ালিটি ইনশিউর হয়েই বিজ্ঞাপনে যুক্ত হই। আমি অবাক হয়েছি ইউরোপীয় মানের এই পণ্যগুলোর মূল্যও খুবই সাধ্যের মধ্যে। চিত্রনায়িকা মৌ খান বলেন, জুসেরা ও আনদালুসের পণ্যগুলো এক কথায় অসাধারণ। আমরা যে বিজ্ঞাপনগুলো করেছি সেগুলোও সুন্দর হয়েছে। সব মিলিয়ে প্রতিষ্ঠানটির সঙ্গে যুক্ত থাকতে পেরে আমারও ভালোলাগা কাজ করছে। প্রতিষ্ঠানটির ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর মনিরা হোসেন বলেন, স্পেণীয় ফর্মুলায় কোন রকম পরিবর্তন ছাড়াই জুসেরা ও আন্দালুসের পণ্যগুলো বাংলাদেশের রংপুরে প্যাকেটজাত ও মোড়কজাত করা হয়ে থাকে।

রংপুর কেমিকেল লিমিটেড বিদেশি মেশিনে দেশীয় শ্রমিক তৈরি হয়ে থাকে জুসেরা আনদালুসের পণ্য। তিনি আরও বলেন, আরসিএল একটি ভিন্ন ধরণের প্রতিষ্ঠান যা বাংলাদেশের ইতিহাসে আগে কখনও হয়নি। আমরা ইউরোপীয়দেশগুলো থেকে সিই সার্টিফিকেটের আওতায় কাচামাল আমদানি করে নিজের দেশের নিজস্ব ফ্যাক্টরিতে দক্ষ ৬শ’ কর্মীর সহযোগিতায় প্রসাধনী ও টয়লেট্রিজ পণ্য গুলো তৈরি করছি। আরসিএলের আওতায় রয়েছে দুটি ব্যান্ড জুসেরা ও আন্দালুস। জুসেরা হচ্ছে সাস্থ্যকর জীবেনের জন্য। এই পণ্যগুলো ৯৯. ৯ পার্সেন্ট ন্যাচারাল। এই পণ্য ব্যবহারে কোনো সাইড ইফেক্ট নেই। আর আনদালুসের পণ্যে কোনো ক্ষতিকারক কেমিকেল নেই শতভাগ পরিবেশ বান্ধব। এই পণ্যগুলো মানবদেহ ও পরিবেশের কোনো ক্ষতি করেনা। তাই নিশ্চিন্তে ব্যবহার করতে পারা যায়। আয়োজনে স্পেন থেকে ভার্চুয়ালি যোগ দেন রংপুর কেমিকেল লিমিটেডের প্রতিষ্ঠাতা মনোয়ার হোসেন মনু, স্পেনের প্রথম সারির আইনজীবী ফ্লাবিও সান্তাক্রুজ, যিনি স্প্যানিশ ও ইউরোপীয় মার্কেটিং সেক্টরে পন্যগুলো নিয়ে কাজ করেন।

কুস্তুদিও বোর্রেগা মেনদোজা, যিনি প্রডাক্টগুলোর আবিস্কারক এবং স্পেন-বাংলাদেশ যৌথ সহযোগীতাকারী আরতুরো গুতিয়েরেজ সোতো। জুসেরা ও আন্দালুসের ব্র্যান্ডের প্রসাধণীর মধ্যে রয়েছে জুসেরা ইয়ুথ রিনিউয়াল সিরাম, জুসেরা রেটিনোল আই সিরাম, জুসেরা রিনিউয়াল ক্রীম, জুসেরা শ্যাম্পু-কন্ডিশনার, জুসেরা ময়েশ্চারাইজিং বডি লোশন, জুসেরা বাথ জেল, জুসেরা নাইট ক্রীম, জুসেরা ডে ক্রীম, জুসেরা ফেসওয়াশসহ নানা প্রসাধনী সামগ্রী ও ক্লিনিক্যাল পণ্যের মধ্যে রয়েছে আন্দালুস ডিশ ওয়াশিং লিকুইড, আন্দালুস ফ্লোর ক্লিনার, আন্দালুস গ্রিস রিমুভার, আন্দালুস টয়লেট ক্লিনার ইত্যাদি। স্পেন থেকে আনা কাঁচামাল দিয়ে উৎপাদিত এসব সামগ্রী।