October 2, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, May 28th, 2023, 3:38 pm

শ্রীবরদীতে জমি নিয়ে সংঘর্ষে এক কৃষক নিহত

জেলা প্রতিনিধি, শেরপুর (শ্রীবরদী) :

শেরপুরের শ্রীবরদীতে জমি নিয়ে সংঘর্ষে প্রতিপক্ষের হামলায় মো. হেলাল মিয়া (৬০) নামে এক কৃষক নিহত হয়েছে। আজ ২৮ মে রোববার দুপুরে চিকিৎসাধীন অবস্থায় সে মারা যায়। ঘটনাটি ঘটে গত ১৪ এপ্রিল বিকালে উপজেলার ধাতুয়া আড়াইলাকান্দা গ্রামে নিহতের বাড়িতে। নিহত হেলাল মিয়া ওই গ্রামের মৃত লুৎফর রহমানের ছেলে।

পুলিশ ও নিহতের পরিবার সূত্রে জানা যায়, কৃষক মো. হেলাল মিয়ার সাথে জমি নিয়ে প্রতিবেশী আব্দুর রশিদের ছেলে মাহফুজুর রহমান মতিন ও আলম মিয়া গংদের বিরোধ চলছিল। গত ১৪ এপ্রিল বিকালে প্রতিপক্ষরা পরিকল্পিতভাবে দেশিয় অস্ত্রশস্ত্র ও লাঠি সোটা নিয়ে হেলাল মিয়ার ওপর হামলা করে। এ সময় প্রতিপক্ষের হামলায় গুরুতর আহত হন কৃষক হেলাল মিয়া। পরে বাড়ির লোকজন তাকে ঘটনাস্থল থেকে উদ্ধার করে জেলা সদর হাসপাতালে ভর্তি করেন। এখানে তার অবস্থার অবনতি হলে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। ঘটনার প্রায় দেড় মাস পর তাকে নিজ বাড়িতে নিয়ে এলে আজ ২৮ মে রোববার দুপুরে সে মারা যায়।

এ ব্যাপারে নিহত হেলাল মিয়ার ছেলে রাজু মিয়া বাদী হয়ে ঘটনার দিন মাহফুজুর রহমান মতিন ও আলম মিয়া গংদের বিরুদ্ধে থানায় একটি মামলা করেছে। আজ তার মৃত্যুতে হত্যা মামলা দায়েরের প্রক্রিয়া চলছে বলে জানান ওই মামলার বাদী ও নিহতের ছেলে রাজু মিয়া। এ ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন নিহতের স্বজনরা।
এ ঘটনার সত্যতা নিশ্চিত করে শ্রীবরদী থানার অফিসার ইনচার্জ (তদন্ত) নাঈম মোহাম্মদ নাহিদ হাসান বলেন, ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য জেলা সদর হাসপাতালে প্রেরণ করা হবে। ময়নাতদন্ত রিপোর্ট পেলে মৃত্যুর প্রকৃত ঘটনা জানা যাবে। তবে মামলাটি পুলিশ গুরুতর সহকারে তদন্ত করছে। নিহতের বাড়িতে চলছে শোকের মাতম।