September 25, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, June 2nd, 2023, 8:14 pm

মনে হচ্ছে বাইরের নায়ক, শাকিবকে জয়

অনলাইন ডেস্ক :

‘আমার ক্যামেরায় একটা সুপারস্টার। লুকটা দেখেন, মনে হচ্ছে বাইরের কোনো নায়ক…’- বলছিলেন অভিনেতা ও আলোচিত উপস্থাপক শাহরিয়ার নাজিম জয়। তাঁর এই মন্তব্য শাকিব খানের বর্তমান সময়ের লুক নিয়ে। ঢাকাই চলচ্চিত্রের শীর্ষ এ অভিনেতা বঙ্গোপসাগরের তীরবর্তী এলাকার সৈকতে শুটিং করছেন। দিন-রাত একাকার করে শুটিংয়ে ব্যস্ত সময় পার করেছেন। শাকিবের পরিশ্রমের বিষয়ে নির্মাতা হিমেল আশরাফের বক্তব্য, ‘ধন্যবাদ আমাদের প্রধান চরিত্রের সুপারস্টার শাকিব খান, গত ১২ বছরে আমার মন হয় না কোনো সিনেমার জন্য তিনি এ রকম অক্লান্ত পরিশ্রম করেছেন। তার সর্বোচ্চ সহযোগিতা ও চেষ্টার কারণেই আমরা ঠিকঠাক আমাদের কাজটা করতে পারছি।’ এরই মধ্যে শাহরিয়ার নাজিম জয় চলে গেলেন সাগরের তীরবর্তী জেলা শহর কক্সবাজারে। সেখানেই ক্যামেরায় ধরলেন শাকিব খানকে।

আর এই ক্যামেরার ফ্রেম ছড়িয়ে পড়ল নেট দুনিয়ায়। যদিও শাকিব খানের সঙ্গে একটি সাক্ষাৎকারের উদ্দেশ্যে গিয়েছিলেন জয়। তবে এই সুযোগে শাকিব ভক্তদের একটি ভুলও ভাঙিয়ে দিতে সক্ষম হলেন। কেননা ভক্তরা ভাবত জয় শাকিব খানের বিরোধী। এদিন শাহরিয়ার নাজিম যে ভিডিওটি প্রকাশ করলেন সেখানে শুধু সাক্ষাৎকারই থাকেনি, শাকিব খান স্পষ্ট করে দিলেন তাঁর সিনেমা জগতের শৈশবের বন্ধু ছিলেন শাহরিয়ার নাজিম জয়। তবে এই সাক্ষাৎকার ভাইরাল মূলত শাকিব খানের নতুন লুকের কারণে। কেননা ওই ভিডিও স্ট্রিম হয়েছে প্রায় ৪০ লাখ বার, শুধু মন্তব্যই করেছেন প্রায় ৮ হাজার ভক্ত। আর সাক্ষাৎকার প্রসঙ্গে জয় বলছেন, ‘যে ইন্টারভিউ নিয়ে মনে প্রশান্তি আসে, তেমন এক ইন্টারভিউ।

সব প্রশ্ন করেছি, তিনিও সব উত্তর দিয়েছেন। জীবনে প্রথম শাবনূর আমাকে ইন্টারভিউ দিয়েছিল। আর সেই দিন শাকিব খান। অনেকে বলে আপনি তো সার্থক উপস্থাপক। আমি বলি না, কারণ আমার একটা দুঃখ রয়ে গেছে। আমি সালমান শাহর ইন্টারভিউ নিতে পারিনি। আমি নায়ক মান্নার ইন্টারভিউ নিতে পারিনি। না নেওয়া তারকার সংখ্যা এখনো অনেক। একেকটা ইন্টারভিউ আমার জন্য একটা জার্নি। শিক্ষা সফর। জ্ঞান অর্জনের ধাপ অতিক্রম করা।’ টানা এক মাস শুটিং করে বর্তমানে ঢাকায় ফিরেছেন শাকিব। বিষয়টি জানিয়েছেন ‘প্রিয়তমা’ চলচ্চিত্রের নির্মাতা হিমেল আশরাফ। নিজের ফেসবুকে লিখেছেন, ‘টানা মাসখানেক বিরতিহীন শুটিং করার পর প্রিয়তমা টিম এখন ফের ঢাকায়। আমাদের সিনেমার ড্রামা অংশের দৃশ্যের চিত্রায়ণ শেষ। এখন শুধু অ্যাকশন ও গানের চিত্রায়ণ বাকি। আশা করি, সেটাও সঠিক সময়ে আমাদের প্ল্যান অনুযায়ী আমরা শেষ করতে পারব।’