October 3, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, June 12th, 2023, 3:32 pm

গঙ্গাচড়ায় পিপিভি’র নিয়োগ দ্রুত বাস্তবায়নের দাবিতে স্বারকলিপি প্রদান

জেলা প্রতিনিধি, রংপুর (গঙ্গাচড়া) :

রংপুরে গঙ্গাচড়া উপজেলা পরিবার পরিকল্পনা অফিসের আওতাধীন পেইড পেয়ার ভলান্টিয়ার (পিপিভি) নিয়োগ পরীক্ষার চুড়ান্ত ফলাফলে নির্বাচিতকারীরা স্থগিত হওয়া নিয়োগ দ্রুত বাস্তবায়নের দাবীতে স্মারকলিপি দিয়েছে। চুড়ান্তভাবে নির্বাচিত প্রার্থীরা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও নিয়োগ কমিটির সভাপতি জনাব রুহুল আমিন, উপজেলা নির্বাহী অফিসার ও নিয়োগ কমিটির সহসভাপতি নাহিদ তামান্না, নিয়োগ কমিটির সদস্য সচিব ও মেডিকেল অফিসার (এমসিএইচ-এফপি) ডাঃ রিফাত আরা খানের কাছে সোমবার (১২ জুন) স্মারকলিপি দেন। স্বারকলিপি দেওয়ার পর তারা সাংবাদিকদের জানান, স্বচ্ছতার সহিত নিয়োগ হয়েছে, কিন্তু ক্রমিক নম্বরের ত্রুটির কারণে চুড়ান্ত ফলাফল স্থগিত করে নিয়োগ কমিটি। আর সুযোগ নিয়ে পরীক্ষায় উৎর্তীণ হতে না পারা প্রার্থীরাসহ তাদের স্বজন এবং কতিপয় ব্যাক্তি যোগসাজসের মাধ্যমে ষড়যন্ত্রমুলক মিথ্যা অপপ্রচার চালাচ্ছে। যা সম্পূর্ন মিথ্যা ও সরকারের মহৎকে উদ্দেশ্য বাধা গ্রস্থ্য করছে।

ক্রমিক নম্বরের ত্রুটির কারণে স্থগিত হওয়ার বিষয়টি নিয়োগ কমিটির সভাপতি ও উপজেলা চেয়ারম্যান নিজেই সংবাদ সম্মেলনের মাধ্যমে অবগত করেন। তারপরও ষড়যন্ত্রকারী ভিত্তিহীন অপপ্রচারে লিপ্ত আছে। চুড়ান্তভাবে নির্বাচিত প্রার্থী তাসমীনা খাতুন, আরিফা সুলতানা, হাসনা হেনা, নিলুফা আকতার, লাবনী আকতার জানান, আমরা অনেক প্রার্থীর সাথে প্রতিদ্বন্দিতা করে চুড়ান্তভাবে নির্বাচিত হই। আর এখন নির্বাচিত হয়ে কাজে যোগদান করতে পারছিনা ষড়কারীদের মিথ্যা অপপ্রচারের জন্য। আমরা কাজে যোগদানের জন্য স্থগিত হওয়া নিয়োগ দ্রুত বাস্তবায়নের জন্য উদ্ধর্তন কর্তৃপক্ষের কাছে দাবী জানাই। উপজেলা চেয়ারম্যান ও নিয়োগ কমিটির সভাপতি রুহুল আমিন জানান, স্বচ্ছতার সাথে যোগ্য প্রার্থীরা নির্বাচিত হয়েছে। স্থগিত হওয়া নিয়োগ বাস্তবায়নে আমি উদ্ধর্তন কর্তৃপক্ষের যোগাযোগ করছি।

উল্লেখ্য যে, গঙ্গাচড়ায় পরিবার পরিকল্পনা কার্যক্রমের জন্য মাঠ পর্যায়ের দুর্গম ও কম অগ্রগতিসম্পন্ন এলাকায় ২৩ জন পিপিভি চেয়ে ১৩ মে পত্রিকায় নিয়োগ বিজ্ঞপ্তি দেওয়া হয়। নিয়োগ পরীক্ষা হিসেবে গত ২৪ মে তারিখে বৈধ প্রার্থীদের সাক্ষাৎকার (ভাইভা) অনুষ্ঠিত হয়। অতঃপর ওইদিন রাতে উত্তীর্ণ প্রার্থীদের তালিকা প্রকাশ করা হয়। এবং ২৫ মে অনিবার্য কারণে প্রকাশিত ফলাফল স্থগিত করে নিয়োগ কমিটি।