September 25, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, June 14th, 2023, 8:03 pm

সাভারে মোবাইল দোকানিদের হামলায় ৫ জাবি শিক্ষার্থী আহত

সাভারের রাজ্জাক প্লাজায় মোবাইল দোকানিদের হামলায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) পাঁচ শিক্ষার্থী আহত হয়েছেন। আহতদের মধ্যে দু’জনের অবস্থা গুরুতর হওয়ায় সাভারের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মঙ্গলবার (১৩ জুন) বিকাল ৫টার দিকে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, বিশ্ববিদ্যালয়ের এক নারী শিক্ষার্থী সাভারের রাজ্জাক প্লাজার সিয়াম টেলিকমে ফোন মেরামত করতে গেলে তার ফোনের যন্ত্রাংশ খুলে রেখে দেওয়া হয়েছে বলে অভিযোগ করেন। পরবর্তীতে তার কয়েকজন বন্ধু দোকানদারদের সঙ্গে কথা বলতে আসলে কথা কাটাকাটির এক পর্যায়ে কয়েকটি দোকানের কর্মচারীরা একত্রিত হয়ে শিক্ষার্থীদের উপর হামলা করে।

এ সময় ৫১ ব্যাচের এক শিক্ষার্থীর মাথায় ধারালো অস্ত্র দিয়ে এবং অপর এক শিক্ষার্থীর পিঠে উত্তপ্ত লোহা দিয়ে আঘাত করা হয়।

জানা গেছে, আহত অপর তিন শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে প্রাথমিক চিকিৎসা গ্রহণ করেছেন।

পরবর্তীতে ক্যাম্পাস থেকে আরও কিছু শিক্ষার্থী আসলে তাদের সঙ্গে সংঘর্ষ হয় দোকানদারদের। এ সময় মার্কেটের মূল ফটক আটকে দেওয়া হয়, ফলে শিক্ষার্থীরা ভেতরে আটকা পড়ে। কিছুক্ষণের মধ্যে ঘটনাস্থলে পুলিশ উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। খবর পেয়ে রাত আটটার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আ স ম ফিরোজ-উল-হাসান ঘটনাস্থলে উপস্থিত হন।

রাজ্জাক প্লাজা দোকান মালিক ও ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক হুমায়ুন কবির হিমু বলেন, শিক্ষার্থীদের মারধরের ঘটনার জন্য দুঃখ প্রকাশ করছি। আমরা সিসিটিভি ফুটেজ দেখে জড়িতদের শনাক্ত করে তাদের শাস্তির ব্যবস্থা করব। পাশাপাশি শিক্ষার্থীদের যেসব ক্ষতি হয়েছে, তার ক্ষতিপূরণ দেওয়া হবে।

শেষ খবর পাওয়া পর্যন্ত রাজ্জাক প্লাজার ভেতরে বিশ্ববিদ্যালয় প্রশাসন ও রাজ্জাক প্লাজা দোকান মালিক ও ব্যবসায়ী সমিতির মধ্যে বৈঠক চলছে।

—-ইউএনবি