September 25, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, June 16th, 2023, 7:53 pm

মিশন হান্টডাউন: অ্যাকশনে নাঈম, অসহায় মিম

অনলাইন ডেস্ক :

‘মিশন এক্সট্রিম’ ও ‘ব্ল্যাক ওয়ার’ নির্মাতা জুটি সানী সানোয়ার এবং ফয়সাল আহমেদের বহুল প্রত্যাশিত সিরিজ ‘মিশন হান্টডাউন’। যা অন্তর্জালে মুক্তি পাচ্ছে এই ঈদে (২৮ জুন)। সিনেমার মতো সিরিজেও এই জুটি ধুন্ধুমার পুলিশি অ্যাকশন নিয়ে হাজির হচ্ছেন। যার প্রতিচ্ছবি মিলেছে ‘মিশন হান্টডাউন’ ট্রেলারে। যাতে অ্যাকশন ও রহস্যের পাশাপাশি মিলেছে এক অসহায় নারীর হতাশার বহিঃপ্রকাশও। সিরিজটিতে মাহিদ চরিত্রে এফ এস নাঈম এবং নীরা চরিত্রে বিদ্যা সিনহা মিম অভিনয় করেছেন। মূলত গল্পটা এগিয়েছে এই দুজনকে ঘিরে। যাদের একজন পুলিশ কর্মকর্তা, অন্যজন খুঁজে হয়রান নিখোঁজ স্বামীকে। সিরিজটিতে এটিএস (এন্টি টেরোরিস্ট স্কোয়াড) এর প্রধান মাহিদের গল্প দেখানোর পাশাপাশি দেখানো হয় গ্রামের এক সাধারণ মেয়ে নীরা। নীরা তার সদ্য বিবাহিত স্বামী জিল্লুরকে খুঁজতে ঢাকায় আসে। সে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কাছে সাহায্য চায় কিন্তু পুলিশ তাকে সাহায্য করতে অপারগতা প্রকাশ করে।

এরইমধ্যে মাহিদের সাথে নীরার পরিচয় হয়, তারা একসাথে তার নিখোঁজ স্বামীকে খুঁজে পেতে মিশন শুরু করে। মিশন শুরু করার পর তারা জানতে পারে একটি সন্ত্রাসী সংগঠন এদেশে বিশৃঙ্খলা এবং নৈরাজ্য সৃষ্টির ষড়যন্ত্র করছে। এতে তাদের মিশন নতুন এক মোড় নেয়। এতে আরও অভিনয় করেছেন সুমিত সেনগুপ্ত, সরকার রওনক রিপন ও এ কে আজাদ সেতু। এফএস নাঈম বলেন, ‘এতে অভিনয় করার অভিজ্ঞা সম্পূর্ণ ভিন্ন। এটি ছিল আমার কাছে একপ্রকার সাধনার মতো। আমি গত চার মাস ধরে মাহিদ চরিত্রটির মধ্যে বাস করছি, এই চরিত্রে কাজ করার সুযোগটি আমার জন্য সত্যি অন্যরকম। আমার ওপর বিশ্বাস রাখার সংশ্লিষ্টদের প্রতি কৃতজ্ঞ।’ নাঈম জানান, এবারই প্রথম তিনি কোনো ওয়েব সিরিজের প্রধান চরিত্রে অভিনয় করেছেন। সেজন্যই এটি তার কাছে বিশেষ। ট্রেলার থেকে দর্শকদের প্রতিক্রিয়া সম্পর্কে বিদ্যা সিনহা মিম বলেন, ‘ট্রেলারে দর্শকদের প্রতিক্রিয়া দেখে আমি অত্যন্ত অভিভূত এবং আশা করি দর্শকরা তাদের এই ভালোবাসা সিরিজটির রিলিজের পরও দেখাবেন।

এবারই প্রথম আমি অভিনয় করেছি হইচই অরিজিনাল সিরিজে। আমি সবসময় চ্যালেঞ্জ নিতে পছন্দ করি আর পরিচালক সানী সানোয়ার এবং ফয়সাল আহমেদ আমাকে ঠিক এমন একটি জটিল চরিত্রকে জীবন্ত করার চ্যালেঞ্জ দিয়েছেন।’ সিরিজটির অন্যতম পরিচালক সানী সানোয়ার বলেন, ‘অ্যাকশন-থ্রিলারের মতো জনপ্রিয় ধারায় একটি ওয়েব সিরিজ নির্মাণের জন্য এক্সপেরিয়েন্সড টিম এবং সহায়ক বাজেটের দরকার হয়। আমাদের দেশে এই দুটোরই অভাব রয়েছে। হইচই-কে ধন্যবাদ যে, তারা আমাদেরকে এমন একটি সিরিজ তৈরি করতে সব ধরনের সহযোগিতা করেছে।’ ‘মিশন হান্টডাউন’-এর ট্রেলার ১৫ জুন প্রকাশ হয়েছিল।