September 25, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, June 25th, 2023, 7:58 pm

‘অসুস্থ প্রতিযোগিতা’ চান না বুবলী

অনলাইন ডেস্ক :

ঈদুল আজহা উপলক্ষে বেশ কয়েকটি সিনেমা মুক্তি পাচ্ছে। এর মধ্যে একটি ‘ক্যাসিনো’। সৈকত নাসির পরিচালিত এই ছবিতে জুটি বেঁধে অভিনয় করেছেন নিরব ও শবনম বুবলী। এ ছবির একটি বিশেষ ব্যাপার হলো, শাকিব বলয়ের বাইরে গিয়ে এটিই বুবলীর প্রথম সিনেমা। আর নিরবের সঙ্গে প্রথম জুটি তো বটেই। ইতোপূর্বে ‘ক্যাসিনো’র টিজার প্রকাশ হয়েছে, এসেছে টাইটেল গানও। অর্থাৎ মুক্তি উপলক্ষে জোর কদমে প্রচারণা চালাচ্ছেন সংশ্লিষ্টরা। সেই ধারাবাহিকতায় ছবির নির্মাতা-শিল্পীরা মুখোমুখি হলেন সাংবাদিকদের। গত শুক্রবার রাতে একটি সংবাদ সম্মেলনে হাজির হন তারা। সেখানে নিরবের কাছে জানতে চাওয়া হয়, শাকিব খানের নায়িকার সঙ্গে অভিনয় করতে ভয় কাজ করেছিল কিনা।

জবাবে নিরব বলেন, ‘ভয় কাজ করেনি, বরং অনেক বেশি ভালো লাগা কাজ করছে। কারণ আমাদের ছবির যে প্লট, তাতে মনে হয়েছিল বুবলী থাকলে অনেক ভালো হবে। আমি তার নামটি প্রস্তাব করেছিলাম নির্মাতা-প্রযোজকের কাছে। তখনও শাকিব ভাইয়ের বাইরে কারও সঙ্গে কাজ করেনি বুবলী। এরপর আমি শাকিব ভাইকে ফোন করি, ছবিটার বিষয়ে বিস্তারিত বলি। তিনি সায় দেন, এরপর আমরা বুবলীর সঙ্গে যোগাযোগ করেছিলাম। এরপর শুটিং, আর এখন তো এখানে।’ এই ঈদে ‘ক্যাসিনো’ ছাড়াও বুবলী অভিনীত আরেকটি সিনেমা মুক্তি পাচ্ছে। সেটি হলো ‘প্রহেলিকা’।

এ বিষয়ে তিনি বললেন, ‘নিজেই নিজের প্রতিদ্বন্দ্বী হবো না, কারণ দুই ছবিতে আমাকে ভিন্ন রূপে দেখতে পাবে দর্শক; একটার সঙ্গে আরেকটার কোনো মিল নেই। আমি খুব আনন্দিত যে, দুটো ভালো ছবি একসঙ্গে ঈদে আসছে।’ ‘ক্যাসিনো’তে যুক্ত হওয়া প্রসঙ্গে বুবলীর বক্তব্য এরকম, ‘আমি টানা প্রায় পাঁচ বছর শাকিব খানের সঙ্গে কাজ করেছি। সেই টিমের বাইরে প্রথমবার নিরব ভাইয়ের সঙ্গে কাজ করা। সবকিছু মিলিয়ে এই টিমেও পারিবারিক আবহ ছিল, তাই যুক্ত হওয়া। আর নিরব ভাইয়ের সঙ্গেও খুব ভালো রসায়ন হয়েছে। যদিও এটা রোমান্টিক ছবি না, অ্যাকশন-থ্রিলার ছবি। তবে রোমান্টিক দৃশ্য আছে। ছবিটা নিয়ে প্রত্যাশা অবশ্যই অনেক বেশি। আমরা আমাদের জায়গা থেকে সর্বোচ্চ চেষ্টা করেছি।

যারা ব্যতিক্রম কনটেন্ট দেখতে চান, তাদেরকে হলে গিয়ে ছবিটা দেখার আহ্বান জানাই। সুস্থ প্রতিযোগিতা থাকুক, কোনো অসুস্থ প্রতিযোগিতা চাই না। কারণ এটা আমাদের ইন্ডাস্ট্রি, আমরা একে-অন্যের সহযোগী-সহশিল্পী। সব সিনেমা তো এক নাম্বার হবে না। তবে প্রত্যেকটা সিনেমা দর্শক হলে গিয়ে দেখুক।’ বুবলী এ-ও জানান, নিজের ছবি দুটি দেখা শেষে তিনি শাকিব খানের ‘প্রিয়তমা’ দেখতে যাবেন। উল্লেখ্য, ‘ক্যাসিনো’ সিনেমায় নিরব-বুবলী ছাড়াও আছেন তাসকীন রহমান, ডন, দিলরুবা দোয়েল, নিপা আহমেদ রিয়েলি প্রমুখ। ছবিটি প্রযোজনা করেছেন রাজিব সারওয়ার।