September 25, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, June 25th, 2023, 8:09 pm

শাকিব ভক্তদের ঈদ শুরু

অনলাইন ডেস্ক :

ঈদের সিনেমা ‘প্রিয়তমা’র এক বিশেষ লুক দিয়ে ঢাকাই সিনেমার সুপারস্টার শাকিব খান দর্শকদের মাঝে ব্যাপক প্রশংসিত হয়েছিল। ইতোমধ্যে ভাইরাল হওয়া সেই পোস্টারে অশীতিপর এক বৃদ্ধরূপে দেখা যায় ঢাকার সুপারস্টারকে। পরনে সাদা পায়জামা-পাঞ্জাবি। সেই পায়জামায় ছোপ ছোপ দাগ। মলিন মুখে শঙ্কার ছাপ। প্রথম দেখায় ঠিক চেনা যায় না, আবার চেনা চেনাও লাগে। পরে বোঝা যায়, বড় সাদা পাক ধরা চুলের এই বয়স্ক ব্যক্তি আর কেউ নন, শাকিব খান। প্রায় দুই যুগের ক্যারিয়ারে এই অভিনেতাকে আগে কখনো এমন লুকে দেখা যায়নি। ‘প্রিয়তমা’ সিনেমার পরিচালক হিমেল আশরাফ জানান, ছবিতে শাকিবের বৃদ্ধ অংশটুকু নিয়ে কিছুটা দোটানায় ছিলেন।

কারণ, শাকিব খানকে এমন রূপে আগে দেখা যায়নি। এর মধ্যেই শনিবার সন্ধ্যায় প্রকাশ পেয়েছে ‘কুরবানি কুরবানি’ শিরোনামে এই সিনেমার একটি গান। এই গানে শাকিব খানের পূর্বের লুকের ব্যাপকভাবে প্রভাব পড়েছে। রীতিমতো ঝড় তুলেছে গানটি। এসকে ফিল্মসের ইউটিউব চ্যানেল, টাইগার মিডিয়ার চ্যানেল ও ফেসবুক পেইজেও প্রকাশ করা হয়েছে গানটি। প্রকাশের পরপরই সোশ্যাল মিডিয়ায় ঝড়ের গতিতে ভাইরাল হয় গানটি। কেন ঝড়? কারণ ২৪ ঘণ্টা না হতেই শুধু ফেসবুকে সাড়ে ৩ মিলিয়ন অর্থাৎ ৩৫ লাখ স্ট্রিম হয়েছে। ইউটিউবে এসকে ফিল্মসের ব্যানারে সাড়ে আট লাখ, টাইগার মিডিয়ার ইউটিউবে প্রায় তিন লাখ। শাকিব খানের ফেসবুক পেইজ থেকে গানটি শেয়ার হয়েছে ৩৮ হাজার বার।

১৮ ঘণ্টায় প্রায় অর্ধকোটিবার স্ট্রিম হয়েছে গানটি। ‘কুরবানি কুরবানি’ গানের কথা লিখেছেন কলকাতার আকাশ সেন। সুর করার পাশাপাশি গানটি গেয়েছেনও তিনি। এই গানে শাকিব খানের এন্ট্রিতে দেখা যায় ঈদের আমেজে মেতে রয়েছে একটি পাড়া। ঈদের ঝলমলে আনন্দময় পরিবেশে নাচে-গানে মাত করে চলেন শাকিব ও একদল তরুণ-তরুণী। একই সঙ্গে সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করেন তাদের কোরবানি যেন কবুল করা হয়।ঢাকার এফডিসি ও নারায়ণগঞ্জের পানাম সিটিতে শুট করা এই গান মুঘল সম্রাজ্যের ঈদ উৎসবকে মনে করিয়ে দেয়। জানা গেছে, সেট বানিয়ে তিন দিন ধরে এই গানের শুটিং করা হয়েছে।

গান প্রকাশের পর ‘প্রিয়তমা’র পরিচালক হিমেল আশরাফ বলেন, ‘তিনটি লুক সিনেমাপ্রেমীরা যেভাবে পছন্দ করেছেন, তা আমাদের মুগ্ধ করেছে। এবার গানটিও তারা দারুণভাবে গ্রহণ করেছেন। গানটি নিয়ে সবার যে উচ্ছ্বাস, তাতে মনে হয়েছে, আমাদের পরিশ্রম সার্থক। প্রিয়তমা’য় শাকিবের বিপরীতে রয়েছেন কলকাতার অভিনেত্রী ইধিকা পাল। আরো রয়েছে, কাজী হায়াৎ, লুৎফর রহমান জর্জ, শহীদুজ্জামান সেলিম, এলিনা শাম্মী, ডন, সহীদ নবীসহ অনেকে।