September 25, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, June 26th, 2023, 9:12 pm

সকলের ঈদযাত্রা নির্বিঘ্ন করতে পুলিশ দৃঢ় প্রতিজ্ঞ: আইজিপি

পুলিশের মহাপরিদর্শক চৌধুরী আবদুল্লাহ আল মামুন বলেছেন, যানবাহন চলাচল স্বাভাবিক রেখে সবার ঈদযাত্রা নির্বিঘ্ন করতে তার বাহিনী দৃঢ় প্রতিজ্ঞ।

তিনি বলেন, যান চলাচল স্বাভাবিক রেখে ঈদযাত্রা নির্বিঘ্ন করতে আমরা বদ্ধপরিকর। আমাদের ঊর্ধ্বতন কর্মকর্তারাও এ ব্যাপারে ২৪ ঘণ্টা রাস্তায় ডিউটি করছেন।

সোমবার (২৬ জুন) নগরীর গাবতলী বাস টার্মিনাল ও গরুর হাট (অস্থায়ী হাট) পরিদর্শন শেষে আইজিপি এসব কথা বলেন।

এসময় তিনি যাত্রীদের সঙ্গে কথা বলেন এবং হাটে কোরবানির পশুর নিরাপত্তার বিষয়ে ব্যবসায়ীদের কাছে খোঁজখবর নেন। আইজিপি বাস টার্মিনালে যাত্রীদের মধ্যে সচেতনতামূলক লিফলেটও বিতরণ করেন।

তিনি বলেন, আমরা সবসময় মানুষের পাশে থেকে সেবা করতে চাই।

সাংবাদিকদের সঙ্গে আলাপকালে আইজিপি বলেন, মেট্রোপলিটন পুলিশ, রিভার পুলিশ, ট্যুরিস্ট পুলিশ, আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন), র‌্যাবসহ পুলিশের বিভিন্ন ইউনিট এবং অন্যান্য বিশেষায়িত ইউনিট গৃহমুখী মানুষের ঈদযাত্রা নির্বিঘ্ন করতে একযোগে কাজ করছে।

তিনি বলেন, প্রশাসন, পরিবহন মালিক-শ্রমিকরাও আমাদের সঙ্গে কাজ করছেন।

তিনি আরও বলেন, জনগণের গন্তব্যে নিরাপদে পৌঁছানো নিশ্চিত করতে আমরা সবাই অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছি।

তিনি যাত্রীদের নিকটবর্তী থানায় বা ৯৯৯ নম্বরে যেকোনো প্রয়োজনে যোগাযোগ করার অনুরোধ করেন।

জাল মুদ্রার প্রচলন প্রসঙ্গে আইজিপি বলেন, কোরবানির পশুর হাটগুলোতে কেউ জাল টাকা প্রচার করে প্রতারণার চেষ্টা করলে তার বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

জাল টাকা ব্যবসায়ীদের বিরুদ্ধে অভিযান অব্যাহত রয়েছে এবং ছিনতাইকারী, ‘ওগিয়ান পার্টি’, ‘মলম পার্টি’র বিরুদ্ধেও অভিযান চালানো হচ্ছে।

আইজিপি বলেন, ঈদের ছুটিতে অনেকেই শহর ছেড়ে গ্রামের বাড়িতে যাবেন। এছাড়া পর্যটন কেন্দ্রগুলোতেও ভিড় থাকবে। সাধারণ মানুষের নিরাপত্তার কথা মাথায় রেখে আমরা পুলিশকে সব ধরনের নির্দেশনা দিয়েছি।

ঈদের ছুটিতে খালি বাড়ি পাহারা দেওয়ার জন্য একজন পরিচিত ও বিশ্বস্ত ব্যক্তি নিয়োগের অনুরোধ জানান তিনি।

পরে আইজিপি সদরঘাট লঞ্চ টার্মিনাল পরিদর্শন করেন এবং লঞ্চ মালিক, চালক ও যাত্রীদের সঙ্গে কথা বলেন এবং সার্বিক নিরাপত্তা ব্যবস্থা সম্পর্কে খোঁজখবর নেন।

অবশেষে আইজিপি কমলাপুর রেলস্টেশন পরিদর্শন করে যাত্রীদের খোঁজখবর নেন এবং রেলওয়ে স্টেশনের সার্বিক নিরাপত্তা ব্যবস্থাও পর্যবেক্ষণ করেন।

আইজিপির গাবতলী, সদরঘাট নদীবন্দর ও কমলাপুর রেলস্টেশন পরিদর্শনকালে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

—-ইউএনবি