September 25, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, June 27th, 2023, 8:03 pm

ঈদে যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায় করলে ব্যবস্থা নেওয়া হবে: ডিএমপি কমিশনার

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক মঙ্গলবার বলেছেন, ঈদে ঘরে ফেরা যাত্রীরা অতিরিক্ত ভাড়া আদায় বা হয়রানির বিষয়ে কোনো অভিযোগ করলে তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়া হবে।

সড়কের পরিস্থিতি ভালো দাবি করে ডিএমপি প্রধান বলেন, কয়েকটি গাড়ির বিরুদ্ধে যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া নেওয়ার অভিযোগ পাওয়া গেছে। বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) ম্যাজিস্ট্রেট তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছেন।

মহাখালী বাস টার্মিনাল পরিদর্শন শেষে এক প্রেস ব্রিফিংয়ে তিনি বলেন, দূরপাল্লার যানবাহনের মালিকদের চার্ট অনুযায়ী ভাড়া নিতে বলা হয়েছে।

সতর্কতা জারি করে ডিএমপি কমিশনার তরুণদের ফাঁকা রাস্তায় গাড়ি বা মোটরবাইক চালানো থেকে বিরত থাকতে বলেছেন।

তিনি বলেন, ‘এটি ঠেকাতে রাস্তায় ব্যারিকেড বসানো হবে।’

নিরাপত্তা ব্যবস্থার বিষয়ে তিনি বলেন, ঈদুল আজহাকে কেন্দ্র করে আইনশৃঙ্খলা বাহিনী ঢাকায় সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে, রাজধানীর বিভিন্ন গলিতে ডিবি পুলিশ টহল দেবে।

তিনি বলেন, শহরের গুরুত্বপূর্ণ পয়েন্টে সিসিটিভি ক্যামেরা বসানো হবে।

তিনি বাড়িগামী যাত্রীদের বাড়ি থেকে বের হওয়ার আগে তাদের মূল্যবান অলংকার, নগদ টাকা এবং অন্যান্য জিনিস নিরাপদ স্থানে রাখার আহ্বান জানান।

তিনি আরও বলেন, আমরা চোর ও মাদক চক্রের বিরুদ্ধে বিশেষ অভিযান শুরু করেছি এবং এ পর্যন্ত ৬০০ পেশাদার অপরাধীকে গ্রেপ্তার করা হয়েছে।

ডিএমপি কমিশনার বলেন, গরুর হাটে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে এবং গরুর হাটে যানজটের বিষয়ে পুলিশ সতর্ক থাকবে।

এছাড়া গরুর হাটে জাল নোট চেকিং মেশিন বসানো হয়েছে বলে জানান তিনি।

—-ইউএনবি