October 5, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, July 9th, 2023, 11:13 am

সিলেট তামাবিল সড়কে বাস চলাচল বন্ধের ঘোষণা

জেলা প্রতিনিধি, সিলেট :

অদক্ষ ও লাইসেন্সবিহীন চালকদের ছাঁটাইয়ের দাবিতে সিলেট তামাবিল মহাসড়কে সকল ধরনের বাস-মিনিবাস চলাচল বন্ধের ঘোষণা দিয়েছে সিলেটের বৃহত্তর জৈন্তাপুর ১৭ পরগণার সালিশ সমন্বয় কমিটি।

শনিবার(৮ জুলাই) রাতে জৈন্তাপুর উপজেলার দরবস্ত বাজার মসজিদে জরুরি বৈঠক শেষে সালিশ কমিটি এ ঘোষণা দেয়।

জৈন্তাপুর উপজেলার দরবস্ত বাজারস্থ পল্লী বিদ্যুৎ অফিসের সামনে বাসচাপায় ইজিবাইক (টমটম) এর পাঁচজন যাত্রী নিহতের জেরে সিলেট-তামাবিল মহাসড়কে রোববার(৯ জুলাই) সকাল থেকে বিষয়টি কার্যকর হবে বলে সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত নেওয়া হয়।

সালিশ কমিটির সিদ্ধান্তের বিষয়ে জৈন্তাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি কামাল আহমেদ সিলেট প্রতিদিনকে বলেন,সালিশ কমিটির সিদ্ধান্ত অনুযায়ী সিলেট তামাবিল মহাসড়কে আজ কোন ধরনের বাস-মিনিবাস চলাচল করতে পারবে না তবে অন্য যেকোন যানবাহন স্বাভাবিকভাবেই চলবে। কারণ দরবস্ত বাজারে বাসচাপায় ৫ জন নিহতের ঘটনায় বাসমালিক সমিতি বা এই রুটের পরিবহনের সাথে জড়িত কেউই এই ঘটনায় দুঃখ প্রকাশ করেনি।এমনকি আহত বা নিহতের কোন খোঁজখবর রাখেনি।

তিনি আরও জানান,এ ঘটনায় এলাকায় চাপা ক্ষোভের প্রেক্ষিতে সালিশ কমিটির জরুরী বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।জৈন্তার ১৭ পরগণার সালিশ সমন্বয় কমিটি বিভিন্ন ইস‍্যুতে গত কয়েক দশক ধরে ভূমিকা পালন করে আসছে। যদি পরিবহনের সাথে সংশ্লিষ্টরা ১৭ পরগনার মুরব্বিদের সাথে এই বিষয়ে সমন্বয় করেন তবে মুরব্বিরা পরবর্তী সিদ্ধান্ত গ্রহণ করবেন।আর আমরা জনপ্রতিনিধিরা জেলা আইনশৃঙ্খলা কমিটির সভায় আজ এই বিষয়টি উপস্থাপন করবো।

এদিকে,সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি মইনুল হক জানিয়েছেন, হঠাৎ কেউ ঘোষণা দিয়ে বাস চলাচল বন্ধ রাখতে পারে না।আমরা বিষয়টি প্রশাসনকে বিষয়টি জানিয়েছি।

প্রসঙ্গত,শুক্রবার রাত সাড়ে ১০ টায় সিলেট তামাবিল মহাসড়কের জৈন্তাপুর উপজেলার দরবস্ত এলাকায় বাস ও ইজিবাইকের সংঘর্ষে পাঁচজন নিহত হন।