September 24, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, July 11th, 2023, 8:12 pm

নিজেকে ছাড়িয়ে শাকিব

অনলাইন ডেস্ক :

গত রোজার ঈদে ‘লিডার, আমিই বাংলাদেশ’- দিয়ে চমক তৈরি করেছিলেন ঢাকাই সিনেমার সুপারস্টার শাকিব খান। এবার সেই ছবির সফলতাকে ছাপিয়ে গেলেন ঈদুল আজহায় তার মুক্তিপ্রাপ্ত ‘প্রিয়তমা’- সিনেমা দিয়ে। এরইমধ্যে এই ছবি ‘ব্লকবাস্টার’- এর পথে। মুক্তির দ্বিতীয় সপ্তাহ চললেও মাল্টিপ্লেক্সে শো বেড়েছে ছবিটির। পাশাপাশি সিঙ্গেল স্ক্রিনেও হাউজফুল যাচ্ছে। আমেরিকা ও কানাডাতেও ছবিটি মুক্তির পর দর্শক সমাগম উল্লেখযোগ্য। সামনে ছবিটি মুক্তি পাবে অস্ট্রেলিয়া, দুবাই, সৌদি আরব, আবুধাবী, বাহরাইন, কাতার, ওমান, মালয়েশিয়া, ভারত, সুইডেনসহ নানা দেশে। মুক্তির প্রথম সপ্তাহে হিমেল আশরাফ পরিচালিত এ ছবির মাধ্যমে অন্য এক লুকে দর্শক পান শাকিবকে। ছবির গান, লুক, পোস্টার-মুক্তির আগেই ব্যাপক আলোচনা তৈরি করে। কারণ শাকিবকে কখনো আগে এমন লুকে দেখা যায়নি।

ঈদে মুক্তির প্রথম দিন থেকেই ‘প্রিয়তমা’- ঝড় বয়ে যায় প্রেক্ষাগৃহে। বিশেষ করে সিঙ্গেল স্ক্রিনে দর্শকদের উপচে পড়া ভিড় সামাল দিতে বেগ পেতে হয় হল কর্তৃপক্ষের। ঢাকা ও এর বাইরের কোনো কোনো হলে ব্ল্যাকে দ্বিগুণ দামে টিকিট কিনে ছবিটি দেখেন দর্শক। সিনেপ্লেক্সেও ছবিটি দেখতে ভিড় জমে, যে ভিড় দ্বিতীয় সপ্তাহে এসে বেড়েছে। ছবিতে ৮০ বছরের বৃদ্ধ শাকিব খানকে দেখা গেছে। ছবিতে রোমান্স, অ্যাকশন, কমেডি যেমন রয়েছে তেমনি শেষে ট্র্যাজেডি দেখে দর্শক কেঁদেছে। আর এখানেই সফল শাকিব খান। ছবিটিতে তার বিপরীতে অভিনয় করেছেন কলকাতার ইধিকা পাল।

তার অভিনয়ও প্রশংসিত হয়েছে। পাশাপাশি হিমেল আশরাফও নিজের পরিচালিত দ্বিতীয় ছবির মাধ্যমে চমক দেখিয়েছেন। গানের দিক দিয়েও এবার জনপ্রিয়তায় এগিয়ে ছিল ছবির তিন গান- ‘প্রিয়তমা’, ‘ঈশ্বর’ ও ‘কোরবানি’। সব মিলিয়ে নিজের দীর্ঘ ক্যারিয়ারে শাকিব খান নিজেকে এ ছবির মাধ্যমে অভিনয়ে, লুকে ও পারফরমেন্সে ছাড়িয়ে গেছেন বলেও মনে করছেন চলচ্চিত্র সংশ্লিষ্টরা। আর এটা চলচ্চিত্রের জন্য বড় সুসংবাদ হিসেবেও দেখছেন তারা।