October 6, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, July 16th, 2023, 8:31 pm

ভারতে পাকিস্তানের টিম বাসে হামলা হয়েছিলো: আফ্রিদি

অনলাইন ডেস্ক :

ভারতে পাকিস্তান ক্রিকেট দলের বাসে হামলা হয়েছিলো বলে দাবি করেছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক শহিদ আফ্রিদি। তিনি জানান, ২০০৫ সালে ব্যাঙ্গালুরুতে ভারতের বিপক্ষে টেস্ট ম্যাচ জয়ের পর পাকিস্তান ক্রিকেট দলের বাসে পাথর ছুঁেড় মারা হয়েছিল। সম্প্রতি পাকিস্তানের আরেক সাবেক অলরাউন্ডার আবদুল রাজ্জাকের সাথে গণমাধ্যমে কথা বলার সময় এই দাবি করেন আফ্রিদি। তিনি বলেন, ‘আমাদের জন্য সেটা একটা চাপের মুহূর্ত ছিল। আমরা ছক্কা-চার মারতাম এবং কেউ আমাদের জন্য হাততালি দিতো না। আবদুল রাজ্জাকের যদি মনে থাকে, আমরা যখন ব্যাঙ্গালুরুতে টেস্ট ম্যাচ জিতেছিলাম, তখন আমাদের বাসে পাথর ছুঁড়ে মারা হয়েছিলো।’

তিনি আরও বলেন, ‘চাপ সবসময় আছে এবং সেই চাপ আপনার উপভোগ করা উচিত। অনেকেই বলছেন, পাকিস্তান দল যেন ভারতে না যায়। আমি এর সম্পূর্ণ বিরোধী। আমি মনে করি, আমাদের সেখানে গিয়ে ম্যাচ জেতা উচিত।’ ভারতের মাটিতে এ বছরের ওয়ানডে বিশ্বকাপে পাকিস্তানের খেলা এখনও অনিশ্চিত। রাজনৈতিক কারণে জাতীয় দলের ভারত সফরের এখনও দেয়নি পাকিস্তান সরকার। তবে সম্প্রতি বিশ্বকাপ বয়কটের হুমকি দেন পাকিস্তানের ক্রীড়া মন্ত্রী এহসান মাজারি। কিন্তু বিশ^কাপের বয়কটের পক্ষে নন ৪৩ বছর বয়সী আফ্রিদি। তিনি বলেন, ‘অনেকেই বলছে বিশ্বকাপ খেলতে ভারতে যাওয়া উচিত নয় পাকিস্তানের। বিশ্বকাপ বয়কট করা উচিত। কিন্তু আমি সম্পূর্ণ এটির বিরোধীতা করছি।

আমি মনে করি আমাদের সেখানে গিয়ে খেলা উচিত এবং তাদেরকে হারিয়ে ম্যাচ জয় করা উচিত।’ পাকিস্তানের হয়ে ২৭ টেস্টে ১৭১৬ রান ও ৪৮ উইকেট, ৩৯৮ ওয়ানডেতে ৮০৬৪ রান ও ৩৯৫ উইকেট এবং ৯৯টি টি-টোয়েন্টিতে ১৪১৬ রান ও ৯৮ উইকেট নিয়েছেন আফ্রিদি।