October 7, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, July 24th, 2023, 8:19 pm

গাড়ি দুর্ঘটনার অভিযোগে নিউজিল্যান্ডে বিচারমন্ত্রীর পদত্যাগ

অনলাইন ডেস্ক :

অসতর্কভাবে গাড়ি চালিয়ে দুর্ঘটনা ঘটানোর অভিযোগে নিউজিল্যান্ডের বিচারমন্ত্রী কিরিটাপু কিরি এলান পদত্যাগ করেছেন। সোমবার (২৪ জুলাই) তিনি পদত্যাগ করেন। খবর এএফপির। জানা গেছে, বিচারমন্ত্রীর বিরুদ্ধে অসতর্কভাবে গাড়ি চালানো এবং গত রোববার রাতে গাড়ি দুর্ঘটনা ঘটানোর পর পুলিশ কর্মকর্তার সঙ্গে যেতে অস্বীকৃতি জানানোর অভিযোগ আনা হয়েছে। এর পরিপ্রেক্ষিতে সোমবার (২৪ জুলাই) তিনি পদত্যাগ করেন।

দেশটিতে অক্টোবরে অনুষ্ঠেয় সাধারণ নির্বাচনের আগে এ ঘটনাকে সরকারের জন্যে নতুন ধাক্কা হিসেবে দেখা হচ্ছে। দেশটির বিচারমন্ত্রী কিরিটাপু কিরি এলান জানিয়েছেন, তিনি তাঁর পদ থেকে অবিলম্বে সরে দাঁড়ানোর কথা প্রধানমন্ত্রীকে জানিয়েছেন। গাড়ি দুর্ঘটনার পর কিছু সময় তাকে পুলিশ হেফাজতে থাকতে হয়েছে। তবে গাড়ি দুর্ঘটনা নিয়ে তাৎক্ষণিকভাবে বিস্তারিত আর কিছু জানা যায়নি।

এলান বলেন, ‘সোমবারের আমার কর্মকান্ড থেকে বোঝা যাচ্ছে আমি ঠিক নেই। আমি আমাকে ও আমার সহকর্মীদের হতাশ করেছি। আামি স্বীকার করছি মন্ত্রী হিসেবে আমার অবস্থান অযোগ্য।’ প্রধানমন্ত্রী হিপকিন্সের বাম সরকারের সময়ে পদত্যাগকারী এলান চতুর্থ মন্ত্রী। জানুয়ারিতে জেসিন্ডা আরদার্ন সরে দাঁড়ানোর পর হিপকিন্স দেশটির প্রধানমন্ত্রী হন। আগামী ১৪ অক্টোবর দেশটিতে নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।