September 20, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, July 25th, 2023, 8:44 pm

মিলানের বিপক্ষে রিয়ালের চমক

অনলাইন ডেস্ক :

ফুটবল মাঠে ৯০ মিনিটে যে অনেক নাটকীয়তা ঘটানো সম্ভব তা আবারও প্রমাণ করল স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ। ক্লাবটি যুক্তরাষ্ট্রে চলমান প্রাক-মৌসুমের প্রথম প্রস্তুতি ম্যাচে গত মঙ্গলবার সকালে মুখোমুখি হয়েছিল ইটালিয়ান ক্লাব এসি মিলানের বিপক্ষে। আর এ ম্যাচেই ক্যালিফোর্নিয়ার রোজ বোল স্টেডিয়ামে ৭০ হাজার দর্শকের সামনে প্রথমার্ধে দুই গোল হজমের পর দ্বিতীয়ার্ধে নিজেদের সেই চিরচেনা রূপ দেখায় আনচেলত্তির দল। ম্যাচ শেষে ৩-২ গোলে জয় নিশ্চিত করেই মাঠ ছাড়ে মাদ্রিদিস্তারা। এর আগে এদিন আনচেলত্তি অনেকটা আনকোরা এক দল নামিয়েছিলেন শুরুতে। চলতি মৌসুমে যোগ দেওয়া বেশ কিছু খেলোয়াড় নিয়েই সাজানো হয় মাদ্রিদের শুরুর একাদশ।

দলের ফ্রন্ট লাইনে দেখা যায় এ মৌসুমেই রিয়ালে এসি মিলান ছেড়ে যোগ দেওয়া ব্রাহিম দিয়াজ, জোসেলু ও ইংল্যান্ডের তরুণ খেলোয়াড়র জুড বেলিংহ্যামকে। নিজেদের প্রথম ম্যাচে তারা সুযোগ পেয়েছে প্রথমার্ধে নিজেদের প্রমাণ করার। তবে এ সময় দুই গোল হজম করে বসে রিয়াল মাদ্রিদ। ম্যাচের ২৫ মিনিটে ইংলিশ ডিফেন্ডার ফিকায়ো তোমোরির গোলে মিলান এগিয়ে যায়। এরপর ৪২তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ১৮ বছর বয়সী আর্জেন্টাইন ফরোয়ার্ড লুকা রোমেরো। প্রথমার্ধ শেষে ২-০ গোলে পিছিয়ে থেকেই বিরতিতে যায় লস ব্লাঙ্কোসরা। তবে খেলা তখনো বাকি। দ্বিতীয়ার্ধের খেলা শুরু হওয়ার পর আনচেলত্তি একে একে মাঠে নামাতে শুরু করেন তার পরীক্ষিত অস্ত্রদের।

ভিনিসিয়াস জুনিয়র, রদ্রিগো, মদ্রিচ, আলাবা, কারবাহালদের। আর এরপরই যেন বদলে যায় খেলার চিত্র। ম্যাচের ৫৭ ও ৫৯ মিনিটে একাই দুই গোল করে দলকে সমতায় ফেরান রিয়ালের উরুগুইয়ান মিডফিল্ডার ভালভার্দে। খেলা শেষ হওয়ার কিছু সময় আগে মিলানের কফিনে শেষ পেরেক ঠুকে দলের জয় নিশ্চিত করেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ভিনিসিয়াস। এদিকে রিয়াল মাদ্রিদের এমন জয়ে বেশ উচ্ছ্বসিত কোচ কার্লো আনচেলত্তি। ম্যাচ শেষে তিনি বলেন, ‘কয়েকটা জিনিস আমাদের একটু পরিবর্তন করতে হয়েছে। পিছিয়ে থেকে শুরু করা আমাদের জন্য একটু কঠিন ছিল। এই সিস্টেমটা আমার বেশ পছন্দ হয়েছে। চাপে মাঝেমধ্যে একটু সমস্যা হয়েছে। তবে আমি বেশ খুশি।’