October 7, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, July 28th, 2023, 12:19 pm

লিবিয়ায় আট মাস ধরে নিখোঁজ বিয়ানীবাজারের আকমল

জেলা প্রতিনিধি, সিলেট :

বিয়ানীবাজার থেকে লিবিয়ায় গিয়ে নিখোঁজ আকমল হোসাইন (২৩) নামের এক যুবক। আট মাস ধরে পরিবারের সাথে নেই তার কোন ধরনের যোগাযোগ। আকমলের সন্ধান না পাওয়ায় তার পরিবারের চলছে কান্নার মাতম। নিখোঁজ আকমল বিয়ানীবাজার উপজেলার কুড়ারবাজার ইউনিয়নের গড়রবন্দ লাউঝারির মৃত কামাল উদ্দিনের ছেলে।

তার সন্ধান চেয়ে অভিবাসন ও বিদেশ-ফেরতদের সহায়তা কেন্দ্রে আবেদনও করেন তার বড় ভাই দেলোয়ার হোসেন। কিন্তু এখনও মিলেনে কোন হদিস। নিখোঁজ আকমল হোসাইন আদৌও জীবিত আছেন কি না সেটিও জানেন না তার পরিবার।

নিখোঁজ যুবকের বড় ভাই দেলোয়ার হোসাইন জানান, ২০২০ সালের আগস্টে লিবিয়ায় যান আকমল। সেখানে তিনি কাজ করছিলেন এবং পরিবারের সঙ্গে যোগাযোগ ছিল। ২০২২ সালের ১৯ ডিসেম্বর দেশে ফিরত আসার কথা ছিল তার। বিমানে উঠার দুইদিন আগে পরিবারকে এমনটি জানিয়েছিলেন তিনি। কিন্তু বিমানে উঠার সময় তাকে গ্রেফতার করে লিবিয়া পুলিশ। বিষয়টি আকমলের এক সহকর্মী তখন বাসয় ফোন দিয়ে জানায়। গ্রেফতারের এক সপ্তাহ পরে আকমল তার পরিবারকে জানান তিনি লিবিয়ার মিসারাতা এয়ারপোর্ট থেকে গ্রেপ্তার হয়েছেন। এরপর থেকেই আকমল হোসাইনের সাথে কোন ধরণের যোগাযোগ নেই পরিবারের। কিছুদিন আগে একজন ফোন দিয়ে জানান তার ভাই নাকি মারা গেছে। পরে সেই নাম্বারটিও বন্ধ দেখায়।

ভাইয়ের সন্ধান চেয়ে অভিবাসন ও বিদেশ-ফেরতদের সহায়তা কেন্দ্রে আবেদনও করেন তিনি।

অভিবাসন ও বিদেশ-ফেরতদের সহায়তা কেন্দ্রের জেলা কো-অর্ডিনেটর শুবাশিন দেবনাথ জানান, নিখোঁজ যুবকের বড় ভাই সহযোগীতা চেয়ে লিখিত আবেদন করেছেন। আমরা সেটি ঢাকায় পাঠিয়েছি। এখনও কোন খোঁজ খবর পাওয়া যায়নি তার।