September 24, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, August 6th, 2023, 8:46 pm

বাচ্চাদের প্রতিভা অনুসন্ধানের রিয়েলিটি শো শুরু

অনলাইন ডেস্ক :

বাচ্চাদের প্রতিভা যাচাইয়ের রিয়েলিটি শো ‘কিড’স ট্যালেন্ট হান্ট’র অডিশন রাউন্ড শুরু হয়েছে। (০১ আগস্ট) থেকে শুরু হয়ে এই অডিশন রাউন্ড চলবে (২৮ আগস্ট) পর্যন্ত। যেখানে ঢাকা সহ সব বিভাগীয় শহরের শিশুরা অংশগ্রহণ করতে পারবে। এই বিষয়টি নিশ্চিত করেন অনুষ্ঠানটির পরিচালক এস এম সালাহ উদ্দিন। জানা যায়, এই রিয়েলিটি শো’র বিচারক হিসেবে আছেন স্বনামধন্য নাট্য প্রযোজক কাজী রিটন, শফিকুল ইসলাম ডাবলু নাট্য পরিচালক, নাট্য প্রশিক্ষক, বাংলাদেশ শিশু একাডেমি ও নাট্য পরিচালক খান মোহাম্মদ বদরুদ্দীন। এই রিয়েলটি শো সম্পর্কে পরিচালক জানান, ‘টেলিভিশনে বিভিন্ন ধরনের অনুষ্ঠান দর্শকদের উপহার দিতে হয়। তাই অনুষ্ঠানে ভিন্নতা আনা একটি গুরুত্বপূর্ণ বিষয়।

আমি চেষ্টা করি, আমার অনুষ্ঠান যেন অন্য সবার চেয়ে কিছুটা আলাদা হয়। এই শো’টিও তেমনই ব্যতিক্রম বলা যায়। আমরা সব বিভাগীয় শহরে অডিশন নেব। অডিশন যাত্রা হবে চারটি ভাগে। প্রথম যাত্রা শুরু হয়েছে ০১ আগস্ট ঢাকা ও চট্টগ্রাম বিভাগীয় শহর দিয়ে। যেখানে প্রতিযোগিরা নাচ, গান, আবৃত্তি, অভিনয়- যে কোনো বিষয়ের ওপর প্রতিভা তুলে ধরার সুযোগ পাবেন।’

শোটির অন্যতম বিচারক কাজী রিটন তাঁর শুভেচ্ছা বক্তব্যে বলেন, ‘বাচ্চাদের প্রভিভা বাছাইয়ের কাজটি সবচেয়ে কঠিন কাজের মধ্যে একটি বলে আমি মনে করি। যেহেতু এটি একটি প্রতিযোগিতা, আমাকে প্রতিযোগিতার নিয়ম মেনেই আমার দায়িত্ব পালন করতে হবে। প্রতিযোগিতায় অংশগ্রহনকারী সকল শিশুর প্রতি রইল আমার ঐকান্তিক শুভকামনা।’ একই সাথে কর্তৃপক্ষকে এরকম একটি প্রতিযোগিতার আয়োজন করার জন্য আন্তরিক অভিবাদন জানান তিনি।