September 24, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, August 7th, 2023, 8:28 pm

‘মেয়েরা আসলে কী চায়’

অনলাইন ডেস্ক :

সম্প্রতি বিবাহ বিচ্ছেদের ঘোষণা দিয়েছেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো ও সোফি গ্রেগরি। দুজনের সম্মতিতেই ১৮ বছরের সংসার জীবনের ইতি টেনেছেন তারা। ঘটনাটি নিয়ে বাংলাদেশের সোশ্যাল আঙিনা সরগরম। এই সূত্রে একটি পোস্ট ভাইরাল হয়েছে। যেখানে লেখা, ‘জাস্টিন ট্রুডোর ক্ষমতায়, বিল গেটসের টাকায়, ফুটবলার হাকিমির জনপ্রিয়তায়, হুমায়ন ফরিদীর ভালোবাসায়, তাহসানের কন্ঠে কিংবা হৃতিক রোশানের স্মার্টনেসে। কোনো কিছুই নারীকে আটকাতে পারেনি। বলতে পারবেন নারী আসলে কিসে আটকায়?’ অনেকে এই প্রসঙ্গে সমর্থন দিলেও কেউ কেউ এর বিপক্ষে যুক্তি দাঁড় করাচ্ছেন। সেই মিছিলে সামিল হলেন চিত্রনায়িকা নুসরাত ফারিয়াও।

তিনি খোলাসা করলেন, নারীরা আসলে কী চায়। সোমবার রাত প্রায় দুইটার দিকে নুসরাত ফারিয়া তার সোশ্যাল হ্যান্ডেলে লিখলেন, ‘একটি মেয়ে একটি সম্পর্ক থেকে শুধুমাত্র ভালবাসা, যতœ এবং স্নেহ চায়। আর কিছু না..।’ ফারিয়ার অভিমতের পক্ষে-বিপক্ষেও অনুসারীদের মন্তব্য দেখা যাচ্ছে। কেউ তার ভাবনায় ইতিবাচক প্রতিক্রিয়া দিয়েছেন, তো অনেকে আবার বিপরীত কথা শোনাচ্ছেন। বলা দরকার, নুসরাত ফারিয়ার ব্যক্তিজীবনেও বিচ্ছেদের আঁচ রয়েছে। ২০২০ সালে প্রেমিক রনি রিয়াদ রশিদের সঙ্গে বাগদান সেরেছিলেন তিনি। কিন্তু পরিকল্পনা ছিল বিয়েটাও করবেন। কিন্তু সেটা আর বাস্তবে রূপ নেয়নি। গেলো বছরের ডিসেম্বরে রনির সঙ্গে তার ছাড়াছাড়ি হয়ে গেছে। যদিও খবরটি তিনি প্রকাশ করেছেন গত মার্চের ১ তারিখে।

ওই সময় ফারিয়া স্পষ্টভাবে জানান, পরিবার চাইলেও সহসা তিনি বিয়ে করছেন না। বলেছেন, ‘পরিবার থেকে বিয়ের এখনও চাপ আছে। কিন্তু আমি এখন যেভাবে, যে পরিমাণ কাজ নিয়ে ব্যস্ত আছি, বিয়ের বিষয়টি এলে আমি কাজে সময় দিতে পারবো না। তাই কাজ ফেলে এখনই বিয়ে করবো না।’ প্রসঙ্গত, নুসরাত ফারিয়াকে সর্বশেষ দেখা গেছে ‘পাতালঘর’ সিনেমায়। নূর ইমরান মিঠু নির্মিত এই ছবিতে তার সঙ্গে আছেন আফসানা মিমি, নাসির উদ্দিন খান প্রমুখ। ছবিটি সম্প্রতি মুক্তি পেয়েছে একটি ওটিটি প্ল্যাটফর্মে।