September 25, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, August 8th, 2023, 8:44 pm

আইসিসি বিশ্বকাপ ট্রফি উন্মোচন,বাংলাদেশি ক্রিকেটারদের উচ্ছাস

মুশফিকুর রহিম গর্বিতভাবে দীপ্তিময় হাসিমাখা মুখে আইসিসি বিশ্বকাপ ট্রফি একটি অস্থায়ী মঞ্চে উপস্থাপনের সময় তার নিখুঁত আনন্দ প্রকাশ পায়।

চলতি বছরের শেষের দিকে ভারতে অনুষ্ঠিত হতে যাওয়া আসন্ন আইসিসি বিশ্বকাপের দিকে এগিযে যাওয়া বৈশ্বিক সফরের অংশ হিসাবে আকর্ষণীয় ট্রফিটি বিশ্ব ভ্রমণ করছে। বর্তমানে মর্যাদাপূর্ণ ট্রফিটি বাংলাদেশে রয়েছে।

মঙ্গলবার সকালে স্বপ্নের ট্রফিটি হোম অফ ক্রিকেট ঢাকার শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আনা হয়। এসময় মুশফিক ট্রফিটি বহন করে অস্থায়ী ডিসপ্লে টেবিলে রাখার সম্মান পেয়েছিলেন।

জাতীয় দলের সদস্যরা ট্রফিটি দেখতে এবং এর সঙ্গে মুহূর্তগুলো ছবিতে ফ্রেমবন্দি করতে আজ ঢাকার শেরেবাংলা স্টেডিয়ামে জড়ো হয়েছিলেন।

ট্রফির পাশে পোজ দেওয়ার সময় মুশফিকুর অনুভূতি প্রকাশ করে বলেন, ‘আমি অবিশ্বাস্যভাবে ভাগ্যবান মনে করি যে চারটি বিশ্বকাপে বাংলাদেশের প্রতিনিধিত্ব করতে পেরেছি। আমরা আমাদের আগের বিশ্বকাপ অর্জনকে ছাড়িয়ে যাওয়ার উচ্চাকাঙ্ক্ষী ভাল পারফরম্যান্সের বিশ্বাস রাখি।’

বাংলাদেশের জাতীয় ক্রিকেট দল টাইগারদের আরও ভালো ফলাফল অর্জন করতে পারদর্শী হতে হবে বলেও জোর দেন মুশফিক।

মুশফিক আরও খোলামেলাভাবে বলেন, ‘খেলায় শক্তিশালী শুরুটা সবচেয়ে গুরুত্বপূর্ণ। গত ৪ থেকে ৫ বছরে আমরা ওয়ানডেতে ব্যতিক্রমী ক্রিকেট প্রদর্শন করেছি। আসন্ন বিশ্বকাপ উদীয়মান খেলোয়াড়দের তাদের দক্ষতা প্রদর্শনের জন্য একটি দুর্দান্ত সুযোগ দেয়। আমাদের স্কোয়াডে রয়েছে প্রতিভাবান তরুণ এবং অভিজ্ঞ খেলোয়াড়দের সংমিশ্রণ। আমি আশাবাদী যে তারা কার্যকরভাবে সহযোগিতা করবে।’

বিশ্বকাপ ট্রফি নিয়ে ফটো সেশনে আরও উচ্ছাস দেখালেন ডানহাতি ফাস্ট বোলার তাসকিন আহমেদ।

তাসকিন বলেন, ‘গত কয়েক বছর ধরে আমাদের পেস ইউনিট নিরলস প্রচেষ্টা বিনিয়োগ করেছে।’‘আমাদের পেস ইউনিট সম্মিলিতভাবে ভালো পারফর্ম করছে এটা শুনে সত্যিই আনন্দ লাগছে। আমি আত্মবিশ্বাসী যে আগামী বছরগুলোতে আমরা আমাদের বর্তমান অর্জনগুলোকে ছাড়িয়ে যেতে পারব।’

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শ্রীলঙ্কার ক্রিকেট কিংবদন্তি ও বাংলাদেশের স্পিন কোচ রঙ্গনা হেরাথ। তিনি ভারতে এই বছরের বিশ্বকাপে স্পিনারদের যে মুখ্য ভূমিকা পালন করবেন বলে আশা করা হচ্ছে তা তুলে ধরেন।

তিনি নিশ্চিত করেছেন যে ‘আমি বিশ্বাস করি যে সাকিব (আল হাসান) এবং মেহেদি হাসান মিরাজের মতো স্পিনাররা বিশ্বকাপে বাংলাদেশের জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।’ ‘বর্তমানে আমরা একটি প্রস্তুতিমূলক ক্যাম্প পরিচালনা করছি। আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি আমাদের স্পিন খেলোয়াররা আমাদের পথে আসা যেকোনো চ্যালেঞ্জ মোকাবিলা করার জন্য সুসজ্জিত।’

বিশ্বকাপ ট্রফির সঙ্গে ফটো সেশনে শুধু পুরুষ জাতীয় দলের সদস্যরা নয়, বাংলাদেশ মহিলা দলের ক্রিকেটাররাও অংশগ্রহণ করেছিলেন।

মহিলা দলের অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি তার আশাবাদ ব্যক্ত করেছেন, উল্লেখ করেছেন যে পুরুষ দল ওয়ানডেতে প্রশংসনীয় পারফরম্যান্স করেছে, যা এই বছরের বিশ্বকাপের প্রত্যাশা বাড়িয়েছে।

আকর্ষণীয় বিশ্বকাপ ট্রফির সঙ্গে ফটো তোলার জন্য যোগ দিয়েছিলেন সাবেক অধিনায়ক আকরাম খান, নাইমুর রহমান এবং খালেদ মাহমুদও।

বিশ্বকাপের ট্রফিটি আগামীকাল ঢাকার বসুন্ধরা সিটি শপিং মলে প্রদর্শন করা হবে, যা সর্বসাধারণের জন্য উন্মুক্ত থাকবে। প্রোগ্রামটি সকাল ১১টায় শুরু হবে এবং রাত ৮টা পর্যন্ত চলবে। জনসাধারণ আকর্ষণীয় ট্রফি সরাসরি দেখার অভিজ্ঞতা অর্জন করতে পারবেন।

—-ইউএনবি