September 25, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, August 9th, 2023, 9:00 pm

তিন পথে মেসি, নেইমার, এমবাপ্পে

অনলাইন ডেস্ক :

ফুটবলের স্বপ্নের ত্রয়ী লিওনেল মেসি, কিলিয়ান এমবাপ্পে আর নেইমার। চ্যাম্পিয়নস লিগ জয়ের উচ্চাভিলাষে আকাশছোঁয়া দামে তাঁদের কিনেছিল পিএসজি। স্বপ্নটা অধরা রয়ে গেছে তবু। চ্যাম্পিয়নস লিগ জেতা হয়নি পিএসজির। সেই প্রকল্প থেকে বের হয়ে মেসি চলে গেছেন যুক্তরাষ্ট্রে। চার ম্যাচে সাত গোল করে হলিউডি অভিষেকই হয়েছে তাঁর। কিলিয়ান এমবাপ্পেও জানিয়ে দিয়েছেন ২০২৪ সালে চুক্তির মেয়াদ শেষ করে চলে যাবেন অন্য ঠিকানায়। এই দুজনের পথ ধরে নেইমারও জানিয়ে দিয়েছেন পিএসজিতে থাকতে চান না আর।

ফরাসি জনপ্রিয় দৈনিক লেকিপের খবরটি ছড়িয়ে পড়ে দাবানলের মতো। তাহলে পিএসজির স্বপ্নের ত্রয়ীর অধ্যায়টা শেষ হয়ে যাচ্ছে এই মৌসুমেই? নেইমারের বাবা ও এজেন্ট নেইমার সিনিয়র অবশ্য স্বীকার করছেন না লেকিপের খবরটা। পিএল ব্রাজিলকে তিনি জানালেন, ‘যা ঘটেইনি সেটা নিশ্চিত করব কিভাবে? লেকিপ একেবারে ভিত্তিহীন খবর প্রকাশ করেছে।’ নেইমারের বাবা যা-ই বলুন, ইউরোপীয় সংবাদমাধ্যম নিশ্চিত এই ব্রাজিলিয়ান পিএসজি ছাড়তে চান। বার্সেলোনা, চেলসি, নিউক্যাসল তাঁর নতুন ঠিকানা হতে পারে বলেও জানাচ্ছে তারা। স্কাই স্পোর্টস এক ধাপ এগিয়ে জানিয়েছে নেইমারের দামও, ‘নেইমারের জন্য ৫০ থেকে ৮০ মিলিয়ন পাউন্ডের প্রস্তাব পেলে ছেড়ে দেবে পিএসজি।’ মরিসিও পচেত্তিনো পিএসজিতে থাকার সময় সেরাটা বের করে এনেছিলেন নেইমারের। চেলসিতে যোগ দিয়ে তিনি আনতে চাইছেন ব্রাজিলের এই পোস্টারবয়কে। আবার স্প্যানিশ দৈনিক মুন্দো দেপোর্তিভো লিখেছে, ‘ম্যানসিটি থেকে বের্নার্দো সিলভার চেয়ে পিএসজি থেকে নেইমারের বার্সায় আসার সম্ভাবনা বেশি।’

পিএসজি অবশ্য এরইমধ্যে ঢেলে সাজানো শুরু করেছে দল। স্পোর্তিং থেকে ৬০ মিলিয়ন ইউরোয় মানুয়েল উগারতেকে আর বায়ার্ন মিউনিখ থেকে ৪৫ মিলিয়ন ইউরোয় লুকাস হার্নান্দেজসহ দলে ভিড়িয়েছে আরো কয়েকজনকে। তাঁদের অন্যতম রিয়াল থেকে ফ্রি ট্রান্সফারে আসা উইঙ্গার মার্কো আসেনসিও। গত মঙ্গলবার ধারে তারা দলে ভিড়িয়েছে পর্তুগালের হয়ে গত বিশ্বকাপ মাতানো বেনফিকার ফরোয়ার্ড গনসালো রামোসকে। ক্রিস্তিয়ানো রোনালদোর জায়গায় নেমে সুইজারল্যান্ডের বিপক্ষে হ্যাটট্রিক করে নজর কেড়েছিলেন ২২ বছরের এই ফরোয়ার্ড। ধারে বেনফিকা থেকে এলেও আগামী মৌসুমে পাকাপাকিভাবে পিএসজি কিনে নিতে পারে তাঁকে।