October 8, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, August 9th, 2023, 3:22 pm

শাহজাদপুরে চতুর্থ পর্যায়ে জমি ও ঘর পেলেন ৮১ পরিবার

জেলা প্রতিনিধি, সিরাজগঞ্জ (শাহজাদপুর):

শাহজাদপুর উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষনা করা হয়েছে। বুধবার (৯ আগষ্ট) মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক সারাদেশে ২২,১০১ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি সহ গৃহ হন্তান্তর কার্যক্রমের শুভ উদ্বোধন করেন। গনভবন থেকে ভিভিও কনফারেন্সের মাধ্যমে তিনি এ কার্যক্রমের উদ্বোধন করেন। এ সময় শাহজাদপুর সহ ১২৩ টি উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষনা করা হয়। বুধবার শাহজাদপুরে চতুর্থ পর্যায়ে দ্বিতীয় ধাপে ৮১ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে জমি ও গৃহ হস্তান্তর করা হয়েছে।

জেলা প্রশাসক মীর মাহবুবর রহমান জানান, শাহজাদপুর উপজেলায় ৪টি পর্যায়ে সর্বমোট ৩৬২ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ২ শতাংশ জমি ও একক গৃহ প্রদান করা হয়েছে। বিদ্যমান তালিকা অনুযায়ী আর কোন ভূমিহীন ও গৃহহীন অবশিষ্ট না থাকায় মাননীয় প্রধানমন্ত্রী শাহজাদপুর উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত উপজেলা ঘোষণা করেছেন।

এ উপলক্ষে  বুধবার সকালে স্থানীয় রবীন্দ্র কাচারি বাড়ি অডিটোরিয়ামে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সিরাজগঞ্জের জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবর রহমান। এতে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ কামরুজ্জামান। অন্যদের মধ্যে শুভেচছা বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রফেসর আজাদ রহমান, স্থানীয় সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেস ড. মোঃ নূর আলম, শাহজাদপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার কামরুজ্জামান, পৌরসভার মেয়র মনির আক্তার খান তরু লোদী, উপজেলা ভাইস চেয়ারম্যান লিয়াকত আলী ।

উপস্থিত ছিলেন সহকারী কমিশনার ভূমি লিয়াকত সালমান, শাহজাদপুর থানার অফিসার ইনচার্জ নজরুল ইসলাম মৃধা ভূমিহীন ও গৃহহীন ৮১ টি পরিবারকে জমি ও ঘরের চাবি ও কাগজপত্র হস্তান্তর করেন জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবর রহমান। অনুষ্ঠানে সকল উপজেলার ১৩ টি ইউপি চেয়ারম্যান, বীর মুক্তিযোদ্ধা, সরকারি কর্মকতা, সাংবাদিক সহ শুশীল সমাজের প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।