September 25, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, August 13th, 2023, 7:50 pm

কক্সবাজারে র‍্যাব পরিচয়ে পর্যটককে ধর্ষণের অভিযোগ, গ্রেপ্তার ২

কক্সবাজারে র‌্যাব সদস্য পরিচয় দিয়ে পর্যটকে ধর্ষণ, চাঁদাবাজি ও মূল্যবান জিনিসপত্র লুট করার অভিযোগে দুই ব্যক্তিকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। শনিবার (১২ আগস্ট) দিবাগত ২টার দিকে শহরের বাসটার্মিনাল এলাকা থেকে তাদের আটক করা হয়।

আটক দুই ব্যক্তি হলেন- চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার চৌধুরী পাড়া এলাকার ইউসুফ আলীর ছেলে জাহিদ ও একই এলাকার আব্দুল লতিফের ছেলে সানোয়ার হাসান উরফে সনি।

রবিবার (১৩ আগস্ট) দুপুরে কক্সবাজার র‌্যাব-১৫ এর সিনিয়র সহকারী পরিচালক (আইন ও গণমাধ্যম) আবু সালাম চৌধুরী জানান, র‌্যাব পরিচয় দিয়ে একদল লোক শহরের বিভিন্ন স্থানে যানবাহন আটকে ছিনতাই ও মূল্যবান জিনিসপত্র লুটপাট করেন। এসময় এক সিএনজির যাত্রী ফজল করিমের কাছ থেকে টাকা ও দুটি মোবাইল ছিনিয়ে নেয়। ছিনতাইয়ের পর তারা বাসটার্মিনাল ‘রাজা গেস্ট হাউজে’ ফিরে যায়। ওই গেস্ট হাউজের একটি কক্ষে এক পর্যটক অবস্থান করছিলেন। পরে তারা ওই পর্যটককে র‍্যাব পরিচয় দিয়ে ভয়-ভীতি দেখিয়ে তাকে ধর্ষণ করেন।

তিনি জানান, পরে ওই পর্যটক অভিযোগ দিলে গোয়েন্দা তৎপরতা শুরু করে র‌্যাব। পরে কটেজের ম্যানেজার ও সহকারী ম্যানেজারকে জিজ্ঞাসাবাদে করা হলে ধর্ষণের সত্যতা পাওয়া যায়।

তিনি আরও বলেন, র‌্যাব পরিচয়দানকারী দুইজন একটি কটেজে অবস্থান করছিলেন এই রকম খবর আসে আমাদের কাছে। এই তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে জাহিদ ও সনিকে আটক করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা তাদের অপরাধের কথা স্বীকার করেন।

—-ইউএনবি