September 24, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, August 16th, 2023, 7:53 pm

হাবিবের সঙ্গে দ্বৈত কণ্ঠে গাইলেন আনিসা

অনলাইন ডেস্ক :

যখন থেকে গান শেখা, তখন থেকেই ইচ্ছে ছিল হাবিব ওয়াহিদের সঙ্গে গান করার। এবার সেই ইচ্ছে পূরণ হলো আতিয়া আনিসার। প্রথমবারের মতো হাবিবের সঙ্গে দ্বৈত কণ্ঠ দিয়েছেন ‘চলো নিরালায়’ খ্যাত এ সংগীতশিল্পী। গানের শিরোনাম ‘হোক বাড়াবাড়ি’। মারুশার কথায় গানটির সুর ও সংগীতায়োজন করেছেন হাবিব নিজেই। আনিসা বলেন, ‘হাবিব ভাইয়ার সঙ্গে অনেক দিনের পরিচয় কিন্তু গানের সুযোগটা হয়ে উঠছিল না। এরপর তার কাছ থেকে ডাক পেলাম, গানটির রেকর্ডিং করেছিলাম গত বছর। আমি যে ধরনের গান করি অর্থাৎ রোমান্টিক-মেলোডি; এই গানটা একদমই আমার ধারার বাইরের গান। এটা ছাড়া আরও দুটি গান করেছি ভাইয়ার সঙ্গে। সেগুলো শিগগিরই আসবে।’

হাবিব ওয়াহিদের সঙ্গে কাজের অভিজ্ঞতা প্রসঙ্গে এ সংগীতশিল্পী বলেন, ‘যখন থেকে গান শুনি বা বুঝি, তখন থেকেই হাবিব ওয়াহিদ ভাইয়ার গান আমার খুব পছন্দ। খুব ইচ্ছে ছিল তার সঙ্গে গান করার, বলা যেতে পারে স্বপ্ন ছিল। আমার যখন প্রথম মৌলিক গান বের হয় এরপর থেকে আমি অপেক্ষা করছিলাম কবে হাবিব ভাইয়ার ফোনকল আসবে! সেই সুযোগ এলো গত বছর। এটা আমার কাছে স্বপ্নের মতো। আমি যখন তার স্টুডিওতে যাই তখন খালি গলায় দুটি গান শুনতে চান। আমি যে ধরনের গান করি একদমই তার বাইরের গান।

শুরুতে আমি অনেক নার্ভাস ছিলাম কিন্তু ভাইয়া অনেক সাপোর্ট করেছেন, উৎসাহ দিয়েছেন। গান শোনার পর ভাইয়া তখন আমাকে বলেন, ‘তুমি অনেক ভালো গাও। তোমার মধ্যে ভার্সেটালিটি আছে।’এ ছাড়া পরামর্শ দিয়েছেন সব ধরনের গান করার। তার এমন মন্তব্য শুনে আমি একদমই আপ্লুত। সবচেয়ে মজার বিষয় হলো, হাবিব ভাইয়ার সঙ্গে গান করাতে আমি যতটা না খুশি তার চেয়েও বেশি খুশি হয়েছেন আমার বাবা-মা। তারা আরও বড় ভক্ত।’ ‘হোক বাড়াবাড়ি’গানটি আগামীকাল বৃহস্পতিবার হাবিব ওয়াহিদের ইউটিউব চ্যানেলে উন্মুক্ত হবে। এছাড়াও একইদিনে মুক্তি পেতে যাচ্ছে আনিসার নতুন আরেকটি গান ‘উড়ালপাখি’। জামাল হোসেনের কথায় গানটির সুর ও সংগীত করেছেন মুহিন খান। সর্বশেষ ‘আন্তঃনগর’ ওয়েব ফিল্মে ‘জাদুর আয়না’ এবং ওয়েব সিরিজ ‘মিশন হান্টডাউন’-এ ‘হৃদয়ের আঙ্গিনা’ শিরোনামে আনিসার দুটি গান শ্রোতামহলে বেশ সাড়া পেয়েছে।