September 22, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, August 25th, 2023, 8:11 pm

অলির কথায় ইমরান-কোনালের গান

অনলাইন ডেস্ক :

‘তুমি যে প্রেমের সাগর/আমি তারই জল/তুমি মোহ মায়া ঘোর/ অপার অসীম অতল’ এমন রোমান্টিক কথার গানে কণ্ঠ দিয়েছেন এ সময়ের জনপ্রিয় প্লেব্যাক জুটি ইমরান ও কোনাল। সোমেশ্বর অলির কথায় গানটির সুর-সংগীত আয়োজন করেছেন সাজিদ সরকার। ‘প্রেমের সাগর’ শিরোনামের এই গানটি থাকছে ‘দহনকাল’ চলচ্চিত্রে। ফরহাদ হোসেনের চিত্রনাট্যে এটি নির্মাণ করবেন মারুফ আহমেদ খান রিজভী। সম্প্রতি সাজিদ সরকারের স্টুডিওতে গানটিতে কণ্ঠ দেন কোনাল ও ইমরান। এ সময় উপস্থিত ছিলেন ছবি সংশ্লিষ্ট অনেকেই। ‘প্রেমের সাগর’ গান সম্পর্কে ইমরান বলেন, অলি ভাইয়ের লেখা দুর্দান্ত আরেকটি গান। সাজিদ ভাইয়ের সঙ্গে ‘ছুঁয়ে দিলে মন’র দ্বিতীয় কাজ।

কোনাল এবং আমার পরপর একাধিক গান দর্শক গ্রহণ করেছেন। সবমিলিয়ে নতুন এই গানের কম্বিনেশনটা দারুণ হয়েছে। আশা করছি, আমাদের পূর্বের গানের মত এটিও দর্শক পছন্দ করবেন। ‘প্রেমের সাগর’ মিষ্টি প্রেমের গান উল্লেখ করে কোনাল বলেন, রোমান্টিক সুর সাজিদ সরকারের স্পেশালিটি। অলি ভাইয়ের লিরিক্স আমার ভীষণ প্রিয়, এর আগেও গেয়েছি। সবসময় তার লিরিক্সে গেয়ে সন্তুষ্ট হয়েছি। ইমরানের সঙ্গে নতুন এ গানটি মিষ্টি প্রেমের শান্তি লাগার মতো। গানটি করে আমাদের যতটা ভালো লেগেছে, আশা করছি দর্শকদের এর চেয়ে বেশি ভালো লাগবে। সর্বশেষ ঈশ্বর গানটি দিয়ে ব্যাপকভাবে আলোচনায় এসেছেন গীতিকার সোমেশ্বর অলি।

তিনি বলেন, সাজিদ সরকারের সঙ্গে নিয়মিত কাজ করলেও ইমরান ও কোনালের জন্য দীর্ঘদিন পর লিখলাম। এটি বেশ রোম্যান্টিক গান। ছবির একটি গুরুত্বপূর্ণ সময়ে গানটি ব্যবহার করা হবে। ‘দহনকাল’-এর পরিচালক মারুফ আহমেদ খান রিজভীর প্রযোজনায় বেশ কিছু ছবি সুপারহিট হয়। এই তালিকায় সবশেষ মুক্তি পায় ‘আকাশ ছোঁয়া ভালোবাসা’। ‘দহনকাল’ প্রযোজনার পাশাপাশি নির্মাণও করছেন তিনি। রিজভী বলেন, ‘গল্পের প্রয়োজনে ছবিটিতে কয়েকটি গান থাকছে। ইমরান ও কোনালের গাওয়া গানটি বেশ গুরুত্বপূর্ণ। আশা করছি মানুষের মুখে মুখে ফিরবে গানটি।’ শিগগির ছবিটির দৃশ্যধারণ শুরু হবে। অভিনয় করবেন দুই বাংলার নামী শিল্পীরা। পুরনো দিনের প্রেক্ষাপটে শুটিং হবে কুষ্টিয়াসহ বেশ কিছু স্থানে।