September 22, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, August 29th, 2023, 8:05 pm

ইতিহাসে প্রতিপক্ষের মাঠে সবচেয়ে বড় ব্যবধানের জয়

অনলাইন ডেস্ক :

দুই অর্ধেই মুড়ি-মুড়কির মতো গোল করলেন গ্রিজমান-মোরাতারা। আতলেতিকো মাদ্রিদও তুলে নিল লা লিগায় নিজেদের ইতিহাসে প্রতিপক্ষের মাঠে সবচেয়ে বড় ব্যবধানের জয়। দলের সবার মধ্যে প্রবল তাড়না থাকায় এই জয় এসেছে বলে মনে করেন দলটির ফরাসি ফরোয়ার্ড অঁতোয়ান গ্রিজমান। লা লিগায় সোমবার রায়ো ভাইয়েকানোকে ৭-০ ব্যবধানে উড়িয়ে দেয় আতলেতিকো। প্রথমার্ধেই তিন গোলে ম্যাচের চালকের আসনে বসে যায় দিয়েগো সিমিওনের দল। দ্বিতীয়ার্ধে গোলের উৎসবে মাতে আরও চার বার। প্রথম অর্ধের ৩৬তম মিনিটের মধ্যে গ্রিজমান, মেম্ফিস ডিপাই ও নাহুয়েল মেলিনা লক্ষ্যভেদ করেন।

পরের অর্ধে ৭৩ থেকে ৮৬-এই ১৩ মিনিটের মধ্যে আলভারো মোরাতা দুইবার, আনহেল কোররেয়া ও মার্কোস ইয়োরেন্তে পান জালের দেখা। এই জয়ে গোল পার্থক্যে এগিয়ে থেকে লিগ টেবিলে দ্বিতীয় স্থানে উঠে এসেছে আতলেতিকো; ৩ ম্যাচে ৭ পয়েন্ট তাদের। সমান ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে তাদেরই নগর প্রতিদ্বন্দ্বী রেয়াল মাদ্রিদ। একবিংশ শতাব্দীতে এ নিয়ে লা লিগায় দ্বিতীয়বারের মতো প্রতিপক্ষকে ৭-০ গোলে উড়িয়ে দিল আতলেতিকো। সবশেষ ২০১৩ সালে এই স্কোর লাইনেই গেতাফেকে গুঁড়িয়ে দিয়েছিল তারা।

এমন দাপুটে জয়ে দারুণ আপ্লুত গ্রিজমান। “দুর্দান্ত একটা ম্যাচ খেলাম, শুরু থেকে আমাদের খেলায় তীব্র তাড়না ছিল। এই ৩ পয়েন্ট গুরুত্বপূর্ণ এবং আমি দলীয় কাজে ভীষণ খুশি।” আতলেতিকোর জয়ের আনন্দে অবশ্য চোটের আচঁড় পড়েছে। ডাচ ফরোয়ার্ড ডিপাইয়ের চোট।