September 25, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, September 4th, 2023, 7:28 pm

কুমিল্লায় প্রথমবারের মতো চালু হলো ‘আসুন মন খুলে কথা বলি’ কাউন্সেলিং কর্নার

কুমিল্লার বরুড়ায় মানসিক স্বাস্থ্যের যত্নে প্রথমবারের মতো চালু হলো ‘আসুন মন খুলে কথা বলি’ কাউন্সেলিং কর্নার। রবিবার (৪ সেপ্টেম্বর) কর্নারটি উদ্বোধন করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. কামরুল হাসান সোহেল।

ডা. কামরুল হাসান সোহেল বলেন, শারিরীক সুস্থতার পাশাপাশি মানসিক সুস্থতার দিকটিও আমাদের খেয়াল রাখতে হবে। অনেক কারণেই মানসিক বিষন্নতা, অবসাদগ্রস্ততা, হতাশা আসতে পারে জীবনে। এই মানসিক সমস্যাগুলো নিয়ে আমরা কারো সঙ্গে কথা বলতে চাই না, কিন্তু এই সমস্যাগুলো খুব সহজেই সমাধানযোগ্য। আপনাকে আপনার প্রিয়জনের সঙ্গে এই সমস্যাগুলো নিয়ে মন খুলে কথা বলতে হবে।

আপনার চিকিৎসকও আপনার প্রিয়জন। তাই আমাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মানসিক স্বাস্থ্য কাউন্সেলিং কর্ণারের নামকরণ করা হয়েছে, ‘আসুন মন খুলে কথা বলি।’

কুমিল্লায় এমন উদ্যোগ প্রথম উল্লেখ করে কুমিল্লার ডেপুটি সিভিল সার্জন ডা. মুহাম্মদ নাজমুল আলম বলেন, গ্রামের মানুষ মানসিক রোগ বলতে কিছু আছে তা একসময় জানতো না। কুমিল্লায় মানসিক স্বাস্থ্যের দিক মাথায় রেখে নতুন এই উদ্যোগ প্রথম। কুমিল্লায় হাতে গোণা কয়েকজন মানসিক রোগ বিশেষজ্ঞ আছেন। এই কর্নারের মাধ্যমে আশা করছি এই সংকট কিছুটা হলেও লাঘব হবে।

এ সময় কর্নারটির উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- জুনিয়র কনসালটেন্ট মেডিসিন ডা. মো. শরীফুল ইসলাম, জুনিয়র কনসালটেন্ট সার্জারি ডা. মো. সাইদুল আনোয়ার, জুনিয়র কনসালটেন্ট এনেস্থিসিয়া ডা. জুলকারনাইন মজুমদার, মেডিকেল অফিসার (রোগ-নিয়ন্ত্রণ) ডা. তানজিম মজুমদার, মেডিকেল অফিসার ডা. নূরেন তাসকিন তুলি, নার্সিং ইনচার্জ এসএসএন মাজেদা বেগম ও এসএসএন মো. রবিউল হোসাইনসহ অন্যান্যরা।

—-ইউএনবি