September 24, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, September 5th, 2023, 7:21 pm

‘পুনর্মিলনে’ ফারিণ-সিয়াম

অনলাইন ডেস্ক :

ঢাকাই শোবিজের দুই উজ্জ্বল তরুণ তারকা সিয়াম আহমেদ ও তাসনিয়া ফারিণ। দুজনের ক্যারিয়ার গ্রাফ একই। নাটক দিয়ে শুরু, এরপর ওটিটি ও সিনেমায় প্রতিষ্ঠা। আলাদাভাবে দুজনেই নিজস্ব ভক্তশ্রেণি তৈরি করতে সক্ষম হয়েছেন। তবে এবার তারা প্রথমবার একসঙ্গে কাজ করলেন, একটি ওয়েব ফিল্মে। নাম ‘পুনর্মিলনে’। নির্মাণ করেছেন মিজানুর রহমান আরিয়ান। ২০২১ সালে ‘নেটওয়ার্কের বাইরে’ এবং ২০২৩-এ ‘উনিশ২০’ দিয়ে ওটিটিতে নিজের দাপট প্রমাণ করেছেন এই নির্মাতা। এবার কাজিনদের সম্পর্কের নানান বাঁক-মাত্রা, আনন্দ-হাসি, টুকরো অভিমান, কিছু টানাপোড়েন, সংশয় আর দ্বন্দ্বের গল্প তুলে আনলেন পর্দায়। যেটা খুব শিগগিরই মুক্তি পাবে চরকি-তে।

সিয়াম-ফারিণ ছাড়াও এই সিনেমায় অভিনয় করেছেন শাশ্বত দত্ত, নূর ইমরান মিঠু, তাজনূভা জাবীন, নওবা তাহিয়া, দীপ্ত দে, জান্নাতুল ফেরদৌস কাজল, টুনটুনি হামিদ, মানস বন্দ্যোপাধ্যায়, শোয়েব মনির, হামিদুর রাহমান, গোলাম ফরিদা ছন্দা, মালা ভট্টাচার্য্য প্রমুখ। কাজটি নিয়ে বেশ এক্সসাইটেড অভিনেতা সিয়াম আহমেদ। সেই সঙ্গে ফারিণের সঙ্গে জুটিবেঁধেও উচ্ছ্বসিত তিনি। বললেন, “পুনর্মিলনে’ একটি বন্ধুত্বের গল্প, ভালোবাসার গল্প, ফিরে আসার গল্প। আমাদের দেশে ফিল গুড কাজ খুব কম হয়। আরিয়ান আমার চোখে এক অসাধারণ গল্পকথক।

আর ফারিণ দারুণ একজন অভিনেত্রী। তার সঙ্গে স্ক্রিন শেয়ার করে যারপরনাই আনন্দিত। আমরা এক হয়েছি খুব সুন্দর একটা গল্প বলার জন্যই। এই সিনেমা দর্শক দেখে ভালোবেসে ফেলবে। বিশেষ করে যারা জয়েন্ট ফ্যামিলিতে বড় হয়েছে, যারা বন্ধু হারিয়েছে, তারা এই সিনেমা দেখে কাঁদবে।” অন্যদিকে ফারিণের মনেও উপচে পড়ছে আনন্দ-উচ্ছ্বাস। তার ভাষ্য, “পুনর্মিলনে’র গল্প পড়ার পর দ্বিতীয়বার ভাবতে হয়নি আমাকে। নিজেকে গল্পের অংশ মনে হয়েছে। সিয়াম ভাইয়ের সঙ্গেও এই প্রথম কাজ করা হলো। আশা করছি ভালো একটা কাজ হতে চলেছে।”

এদিকে পরিচালক মিজানুর রহমান আরিয়ান বলেন, ‘কোনো ট্যুরে গেলে বন্ধুত্ব হয়, আবার অফিস ও ইউনিভার্সিটিতে বন্ধুত্ব হয়। আমরা স্কুল-কলেজের বন্ধুত্বের গল্প দেখি। তবে একটা গল্প দেখানো হয় না, সেটা হলো কাজিনদের বন্ধুত্বের গল্প। এবার সেই গল্পটাই আমি তুলে এনেছি। আমাদের ফান, ফুর্তি ও পুনর্মিলনে সবাইকে নস্টালজিক ফিল দেবে।’