September 28, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, September 14th, 2023, 8:28 pm

নিউজিল্যান্ড সিরিজের আগে চট্টগ্রামে ম্যাচ খেলবেন তামিম-মাহমুদউল্লাহ

অনলাইন ডেস্ক :

ওয়ানডে ফরম্যাটে চলমান এশিয়া কাপ খেলতে বাংলাদেশ রয়েছে শ্রীলঙ্কায়। তবে এই স্কোয়াডের সঙ্গে নেই অভিজ্ঞ ওপেনার তামিম ইকবাল ও অভিজ্ঞ ক্রিকেটার মাহমুদউল্লাহ রিয়াদ। গত মার্চ মাসে অনুষ্ঠিত ইংল্যান্ড সিরিজের পর থেকে মাঠের বাইরে রিয়াদ। এ ছাড়া চোটের চিকিৎসা নিয়ে এসে এশিয়া কাপ থেকে নিজেকে সরিয়ে নিয়েছিলেন তামিম। আশা করা হচ্ছে, বিশ্বকাপের আগে নিউজিল্যান্ডের বিপক্ষে মিরপুরে অনুষ্ঠিত হতে যাওয়া তিন ম্যাচ ওয়ানডে সিরিজ দিয়ে মাঠে ফিরবেন দলের অভিজ্ঞ এ দুই ক্রিকেটার। সেই লক্ষ্যে প্রতিনিয়তই অনুশীলন করে নিজেদের প্রস্তুত করছেন তারা। তবে আসন্ন এই সিরিজের আগে নিজেদের প্রস্তুত করতে আরেকটি ম্যাচ খেলার সুযোগ পাবেন তামিম-মাহমুদউল্লাহ।

জানা গেছে, আসন্ন এশিয়ান গেমসের সম্ভাব্য দলের বিপক্ষে ম্যাচ খেলবে বাংলাদেশ টাইগার্স। সেখানে রয়েছেন তামিম ও মাহমুদউল্লাহ। তাদের সঙ্গে আরও থাকবেন তাইজুল ইসলাম, সাইফ হাসান, জাকির হাসানরাও। একটি ৪০ ওভার এবং এরপর টানা পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে দুই দল। সবকিছু ঠিকঠাক থাকলে তামিম, মাহমুদউল্লাহরা খেলবেন ১৭ সেপ্টেম্বর ৪০ ওভারের ম্যাচটিতে। ম্যাচের আগের দিন তারা যাবেন চট্টগ্রামে। এর আগে তামিম নিজেই বলেছিলেন বিশ্বকাপের আগে নিউজিল্যান্ড সিরিজ দিয়ে তিনি মাঠে ফিরতে চান।

এ ছাড়া বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছিলেন, এই সিরিজে দলের হয়ে মাঠে নামতে দেখা যেতে পারে মাহমুদউল্লাহ রিয়াদকেও। কারণ এশিয়া কাপের স্কোয়াড থেকে একাধিক ক্রিকেটারকে বিশ্রামে পাঠাবে টিম ম্যানেজমেন্ট। বিশ্বকাপে তাদের পরিবর্তে বাইরে থাকা ক্রিকেটারদের নিয়ে সাজানো হবে স্কোয়াড। এদিকে চট্টগ্রামে তামিম-রিয়াদের খেলার প্রসঙ্গে গত পরশু বিসিবির প্রধান নির্বাচক বলেছিলেন, ‘চট্টগ্রামে ওয়ানডে ম্যাচটাতে তামিম-মাহমুদউল্লাহর খেলার সম্ভাবনা আছে। তবে বিষয়টি এখনো চূড়ান্ত হয়নি। তামিমের বিষয়টি পুরোপুরি নির্ভর করছে, সে কেমন ফিল করছে তার ওপর।’