September 23, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, September 18th, 2023, 7:20 pm

আমার ছবিগুলো ‘জওয়ান’র চেয়ে ভালো: ডিপজল

অনলাইন ডেস্ক :

শুরু থেকে বাংলাদেশে হিন্দি ছবি মুক্তির ঘোর বিরোধিতা করে আসছেন প্রযোজক অভিনেতা মনোয়ার হোসেন ডিপজল। বারবার তিনি বলছেন, এদেশে ইন্ডিয়ান ছবি চলে না। এমনকি হলগুলোতে হাউজফুল যায় না। তার কথা, দর্শক বলে বাংলাদেশে বাংলা ছবির কাছে ইন্ডিয়ান ছবি কিছুই না। ৭ সেপ্টেম্বর বলিউডের সঙ্গে একযোগে বাংলাদেশে শাহরুখ খানের ‘জওয়ান’ মুক্তি পেয়েছে। ওই ছবির প্রসঙ্গ তুলে ডিপজল বলেন, হল মালিক, দর্শক সবাই বলে ওই ছবির (জওয়ান) চেয়ে আমার ছবিগুলো ভালো। ভালো মন্দ যাই হোক, আমার কথা হচ্ছে ইন্ডিয়ান ছবি এদেশে কেন আসবে? শুরু থেকে আমি এর বিপক্ষে। আমরা বাঙালি, আমাদের ভাষা নিয়ে থাকতে চাই। অন্যদেশের সিনেমা এবং সেই দেশের কথা আমরা বলতে শুনতে রাজি না।

সরকারের উদ্দেশ্য তিনি বলেন, বাংলাদেশে যেন ইন্ডিয়ান ছবি না আসতে পারে এজন্য জোর পদক্ষেপ নেয়া উচিত। তথ্য মন্ত্রণালয়ের এদিকে খেয়াল রাখা উচিত। ইন্ডিয়ান ছবি আসার পর মানি লন্ডারিং হচ্ছে। এই টাকাগুলো কোথায় যাচ্ছে? বাংলাদেশে সিনেমা নাকি ইন্ডিয়ায় রিলিজ হচ্ছে, কোথায় রিলিজ হচ্ছে? কেউ কি বলতে পারবে বাংলাদেশের সিনেমা ইন্ডিয়াতে কোথায় কত তারিখ রিলিজ হয়েছে? এখানে মানি লন্ডারিং হচ্ছে। এর আগে ‘পাঠান’ মুক্তির আগে ডিপজল বলেছিলেন, সিনেমার সংকট থাকলে আমাদের নিজের সিনেমা দিয়েই সমাধান করতে হবে।

এর আগে যখন চলচ্চিত্রে অস্থিরতা ছিল তখন তো আমরাই উত্তরণ করেছিলাম। সেভাবেই করতে হবে। হিন্দি সিনেমা সমাধান নয়। এ ধরনের চিন্তা না আনাই মঙ্গল।আমি বিশ্বাস করি, আমাদের সিনেমা নতুন করে আবারো ঘুরে দাঁড়াবে। বাঙালি হিন্দি নয়, বাংলা সিনেমা দেখতে চায়। আমাদের দেশ হিন্দির নয়। সর্বশেষ ডিপজল অভিনীত ও প্রযোজিত ঘর ভাঙা সংসার মুক্তি পেয়েছে। এই অভিনেতা দাবি, তার সিনেমা মুক্তির পর হাউজফুল গেছে। তিনি আরও বলেন, আরও তিনটি ছবি মুক্তির অপেক্ষায় আছে। একে একে সবগুলো সিনেমা মুক্তি দেয়া হবে।